নাটোরে সকল কোচিং সেন্টার বন্ধ ঘোষনা

নাটোর অফিস॥
করোনা সংক্রমন বৃদ্ধি পাওয়ায় নাটোরের সকল কোচিং সেন্টার বন্ধ করার নির্দেশ দিয়েছে জেলা প্রশাসন। একই সাথে লালপুরের গ্রীণ ভ্যালি বিনোদন কেন্দ্রসহ জনসমাগম বেশী হয় এমন পিকনিক স্পট বন্ধেরও নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া মাস্ক পরিধান শতভাগ নিশ্চিত করতে কাল বৃহস্পতিবার থেকে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহার নেতৃত্বে জেলা ও পুলিশ প্রশাসন মাঠে অভিযান পরিচালনা করবেন। গত পাঁচ দিনের ব্যবধানে কেবলমাত্র নাটোর শহরে করোনায় আক্রান্ত হয়ে ২ জন মৃত্যু বরণ করায় স্বাস্থ্যবিধি মেনে সকলকে চলাচলের পরামর্শ দেয়া হয়েছে। গত ২০২০ সাল হতে শুরু হওয়া হওয়া কোভিড-১৯ করোনা মহামারি সংক্রমণের পর থেকে আজ সারাদেশে ২৪ ঘন্টায় করোনায় রেকর্ড নতুন আক্রান্ত হয়েছেন ৫৩৫৮ জন এবং ৫২ জন মৃত্যু বরন করেছেন।স্বাস্থ্যবিধি আবশ্যিকভাবে পরিপালনের অনুরোধ করা হয়েছে, অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জেলা প্রশাসন থেকে জানানো হয়েছে।
এদিকে প্রধানমন্ত্রীর কার্যলয় থেকে জারি করা প্রজ্ঞাপন অনুযায়ী সকল ধরনের জনসমাগম (সামাজিক,রাজনৈতিক,ধর্মীয়,অন্যান্য) সীমিত করতে হবে। উচ্চ সংক্রমণযুক্ত এলাকায় সকল ধরনের জনসমাগম নিষিদ্ধ করা হলো। বিয়ে ,জন্মদিন সহ যে কোন সামাজিক অনুষ্ঠান উপলক্ষে জনসমাগম নিরুৎসাহিত করতে হবে। সভা, সেমিনার ,প্রশিক্ষন ও কর্মশালা যথাসম্ভব অনলাইনে আয়োজনের ব্যবস্থা করতে হবে। প্রয়োজনে বাহিরে গেলে মাস্ক পরিধান সহ সকল ধরনের স্বাস্থ্যবিধি পরিপালন নিশ্চিত করতে হবে। মাস্ক পরিধান না করলে কিংবা স্বাস্থ্যবিধি লংঘিত হলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে হবে। অপ্রয়োজনে ঘোরাফেরা/আড্ডা বন্ধ করতে হবে। জরুরি প্রয়োজন ছাড়া রাত ১০ টার পর বাহিরে বের হওয়া নিয়ন্ত্রন করতে হবে। সকল শিক্ষা প্রতিষ্ঠান (প্রাক প্রাথমিক,প্রাথমিক,মাদ্রাসা,মাধ্যমিক,উচ্চ মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান,বিশ্ববিদ্যালয়) ও কোচিং সেন্টার বন্ধ থাকবে বলে প্রজ্ঞাপণে নির্দেশনা জারি করা হয়। সেই আলোকে করোনা সংক্রমণ প্রতিরোধে নাটোরের জেলা প্রশাসন একই আদেশ জারি করেছে।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ কোচিং বন্ধ সহ স্বাস্থ্যবিধি মেনে চলার নির্দেশনা জারি করার সত্যতা নিশ্চিত করে জানান, কাল বৃহস্পতিবার থেকে পুলিশ সুপারসহ প্রশাসনের সকল কর্মকর্তারা জনসমাগম নিরুৎসাহিত করতে মাঠে থাকবেন। তিনি সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার অনুরোধ করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *