লালপুরে তাফসির মাহফিলে সাঈদির মুক্তি দাবি!

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে অনুষ্ঠিত তাফসির মাহফিল থেকে মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদন্ডে দন্ডিত জামায়াত নেতা দেলোয়ার হোসেন সাঈদির মুক্তির দাবি জানানো হয় বলে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার রাতে উপজেলার কেশবপুর হাইস্কুল মাঠে অনুষ্ঠিত তফসির মাহফিলের কোন এক বক্তা সাঈদির মুক্তির দাবি করে বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ উপজেলা আওয়ামীলীগের। ওই মাহফিলে আওয়ামীলীগের স্থানীয় সাংসদ শহিদুল ইসলাম বকুলও একজন বক্তা ছিলেন। অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন অধ্যাপক তৈয়বুর রহমান। এঘটনায় উপজেলা আওয়ামীলীগের নেতা কর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
লালপুর উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী স্থানীয় এমপির দিকে আঙ্গুল তুলে অভিযোগ করে বলেন, আওয়ামীলীগ দলীয় একজন এমপির উপস্থিতিতে স্বাধীনতা বিরোধী সাজাপ্রাপ্ত জামায়াত নেতার মুক্তির দাবি করা হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী সহ স্বাধীনতার পঞ্চাশ বছর উদযাপন সময়ে এমন দাবি বাংলাদেশের সার্বোভৌমত্বের প্রতি হুমকি স্বরূপ। এমন বিষয় গ্রহণ করা যায়না। এজন্য এমপির বিরুদ্ধে দলের হাইকমান্ডের কাছে অভিযোগ তোলা হবে।
সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল বলেন, তিনি এশার নামাজের কিছু পর মাহফিলে গিয়ে বক্তৃতা দিয়ে চলে আসেন। তার উপস্থিতিতে কোন বক্তাকে এমন বক্তব্য দিতে শোনেনি। তিনি বাড়ি চলে আসার পর যদি কেউ দিয়ে থাকে তদন্ত করে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি বিভিন্ন মাধ্যমে বিষটি বা প্রকৃত ঘটনা জানার চেষ্টা করেছেন। কেউ এমন প্রমান দেখাতে পারেননি। তবুও বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এমপি বকুল আরও বলেন, তিনি সব সময় জংঙ্গিবাদ ও স্বাধীনতা বিরোধীদের বিরুদ্ধে। তাদের সাথে কোন ধরনের আপোষ নেই।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *