তরুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে- পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, ৭ মার্চের বঙ্গবন্ধুর ভাষণের মধ্য দিয়ে একটি স্বাধীন দেশের জন্ম হয়েছে। বঙ্গবন্ধুর ভাষণ পৃথিবীর সবচেয়ে বেশি বার পঠিত ও প্রচারিত ভাষণ। পৃথিবীতে অনেক নেতা অনেক বক্তব্য দিয়েছেন কিন্তু ৭১ এ বঙ্গবন্ধুর সেই ভাষণ অনন্য সাধারণ ভাষণ। যেটা অন্য কোন ভাষণের সাথে তুলনা চলে না। প্রতিমন্ত্রী বলেন, মুক্তিযুদ্ধের গৌরবগাঁথা বিজয়ের ইতিহাস দেশের তরুণ প্রজন্মকে জানতে দেয়া হয়নি। সঠিক ইতিহাস তরুন প্রজন্মকে জানাতে হবে, কারন বিগত দিনে ৭ই মার্চের ভাষণ বাজানোর কারণে আওয়ামীলীগের নেতাকর্মীকে হত্যা করা হয়েছে। মিথ্যা দিয়ে সত্যকে সাময়িক ভাবে ঢেকে রাখা গেলেও সত্যের জয় অনিবার্য। ইতিহাসে সর্বশ্রেষ্ঠ ৪১টি ভাষণ নির্বাচন করে যে বই প্রকাশ হয়েছে ইংল্যান্ড থেকে সেখানে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ প্রথম ২৫টি ভাষণের মধ্যে অন্যতম শ্রেষ্ঠ ভাষণ হিসেবে স্থান করে নিয়েছে।
রোববার সিংড়ায় “ঐতিহাসিক ৭ই মার্চ দিবস” উদযাপন উপলক্ষে উপজেলা চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ শেষে আলোচনা সভায় প্রতিমন্ত্রী পলক এসব কথা বলেন। ইউএনও এম.এম সামিরুল ইসলামের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান শফিকুল ইসলাম, সিংড়া পৌর মেয়র জান্নাতুল ফেরদৌস, সহকারী কমিশনার ভুমি রকিবুল হাসান, ওসি নুরে আলম সিদ্দীকি, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ্যাড. ওহিদুর রহমান শেখ, ধর্ম বিসয়ক সম্পাদক রুহুল আমিন, বীর মুক্তিযোদ্ধা শাহাদৎ হোসেন, আব্দুল ওদুদ দুদু, উপজেলা ভাইস চেয়ারম্যান কামরুল হাসান, সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আনজুমান আরা প্রমূখ।
আলোচনা শেষে বঙ্গবন্ধুর ম্যুরালে দাড়িয়ে সিংড়া দমদমা পাইলট স্কুল এন্ড কলেজের ৭ম শ্রেণির শিক্ষার্থী মো. আবুল বাসার সেই ঐতিহাসিক ৭ই মার্চের বঙ্গবন্ধুর ভাষণ মুখস্ত পাঠ করে আলোড়ন সৃষ্টি করেন। তার মুখে সাবলিলভাবে বঙ্গবন্ধুর ভাষন শুনে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি সহ উপস্থিত সকলেই বিস্মিত হন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *