লালপুরে অন্ধ ভুমিহীন বীর মুক্তিযোদ্ধাকে বাড়ি দিলেন জেলা প্রশাসক

নাটোর অফিস ॥
নাটোরের লালপুরে রেলের জায়গা থেকে উচ্ছেদ হওয়া অন্ধ ভুমিহীন বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে বাড়ি উপহার দিয়েছেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ।শনিবার দুপুরে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ লালপুর উপজেলার আব্দুলপুর রেল স্টেশন এলাকায় রেল সম্পত্তিতে বসবাসকারী ভুমিহীন অন্ধ বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনকে আব্দুলপুর গোসাইপাড়া এলাকায় দুই কক্ষ বিশিষ্ট বাড়িটির চাবি হস্তান্তর করেন। এসময় বীর মুক্তিযোদ্ধাকে মিষ্টি খাইয়ে নতুন ঘরে উঠিয়ে দেওয়ার পাশাপাশি চাল, ডাল, তেল সহ নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী উপহার হিসেবে প্রদান করেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ । টিআর প্রকল্পের আওতায় বাড়িটি নির্মানে ব্যয় হয়েছে ২ লাখ টাকা। বাড়িটি হস্তান্তরের সময় অন্যান্যের মধ্যে লালপুর উপজলো পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা সহকারী কমশিনার (ভূমি) শাম্মী আক্তার, স্থানীয় ইউপি চেয়ারম্যান বেলাল হোসেন, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফসহ স্থানীয় মুক্তিযোদ্ধারা উপস্থিত ছিলেন ।
বাড়ি হস্তান্তরের সময় জেলা প্রশাসক শাহরিয়াজ জানান, বীর মুক্তিযোদ্ধা অন্ধ আমজাদ হোসনের কোন সম্পত্তি ছিলো না। স্ত্রী-ছেলে মেয়ে নিয়ে রেলওয়ের জায়গায় বসবাস করতেন ৮০ বছর বয়সী বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন। গত বছরের আগষ্ট মাসে রেল র্কতৃপক্ষ তাকে রেলের জায়গা থেকে উচ্ছেদের নোটিশ দেয়। রেল বিভাগের উচ্ছেদ অভিযানে তিনি গৃহহারা হয়ে ছেলে মেয়ে নিয়ে মানবেতর জীবন-যাপন করছিলেন। এনিয়ে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশ হলে বিষয়টি তার নজরে আসে। বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসনেকে আমরা ঘর করে দেওয়ার প্রতিশ্রুতি দেয়। প্রতিশ্রুতি অনুযায়ী জেলা প্রশাসকের নিজস্ব তহবিল হতে খাস জমিতে ২০২০-২০২১ অর্থ বছরের গ্রামীন অবকাঠামো রক্ষনাবেক্ষণ (টিআর) টিআর দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ প্রকল্পের আওতায় ২লক্ষ টাকা ব্যায়ে এই বাড়ি নির্মান করা হয় এবং শনিবার বাড়িটির চাবি বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেনের হাতে তুলে দেন। তিনি বীর মুক্তিযোদ্ধাকে বাড়িটি হস্তান্তর করতে পেরে আনন্দ ও স্বস্তি জানিয়ে তার অনুভুতি প্রকাশ করেন।
অপরদিকে বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন বাড়িটি পাওয়ায় প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন আবেগ আপ্লুত হয়ে বলেন,এই বাড়ি পাওয়ায় তিনি খুবই আনন্দিত। জীবনবাজি রেখে দেশের জন্য যুদ্ধ করে এমন সম্মান পাবো কল্পনাও করেননি। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার শত আয়ু কামনা করেন।

Spread the love
  • 205
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    205
    Shares

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *