লালপুরের পিঠা উৎসব

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে প্রতিবছরের ন্যায় এবারও আবহমান গ্রাম বাংলার লোকজ সংস্কৃতি চর্চার ধারাবাহিকতায় পৌষ-পার্বন উপলক্ষে পিঠা উৎসব। এই উৎসবে অনুপ্রেরনা যোগাতে আয়োজন করা হয় পিঠা তৈরির প্রতিযোগিতা। পরে অংশগ্রহণকারীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সোমবার (২৫ জানুয়ারি) সকালে উপজেলার ওয়ালিয়া উচ্চ বিদ্যালয় মাঠে সামাজিক সংগঠন ‘ওয়ালিয়া তরুণ সমাজ’এর আয়োজনে ও ওয়ালিয়া ইউনিয়ন পরিষদের সহযোগিতায় এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
পিঠা উৎসবে সংগঠনের নারী সদস্য, শিক্ষার্থী ও এলাকার গৃহবধুসহ ২০ জন প্রতিযোগি অংশগ্রহণ করেন। তারা গ্রাম বাংলার ঐতিহ্যমন্ডিত পুলি, ভাপা, বকুল, পাটিসাপটা, পাকান, চিতই, জামাই, রসসহ বিভিন্ন পদের পিঠা তৈরি করে স্টলে প্রদর্শন করে। প্রতিযোগিরা তাদের তৈরি পিঠা দিয়ে আমন্ত্রিত অতিথিদের আপ্যায়ন করেন। পরে পিঠা উৎসবে অংশগ্রহণ কারিদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি লালপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসাহাক আলী ।
পিঠা উৎসবে ওয়ালিয়া ইউপি চেয়ারম্যান আনিসুর রহমানের সভাপতিত্বে ও ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক জয়নাল আবেদীনের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার শাম্মি আক্তার, লালপুর উপজেলা আওয়ামীলীগের সভাপতি আফতাব হোসেন ঝুলফু, লালপুর উপজেলা কৃষি অফিসার রফিকুল ইসলাম, ওয়ালিয়া উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ওমর আলী, সগঠনের উপদেষ্টা মন্ডলীর সদস্য ভাস্কর সরকার, মোস্তফা বায়োজিদ কাদের, সভাপতি আশকুর রহমান টুটুল সহ স্থানীয় সুধিজন উপস্থিত ছিলেন ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *