নাটোরে প্রতিবন্ধীদের মাঝে প্রতিবন্ধী সেবা কেন্দ্রের হুইল চেয়ার বিতরণ

নাটোর অফিস ॥
নাটোরে শিশুসহ১০৫ জন প্রতিবন্ধীর মাঝে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র কর্মসহায়ক উপকরণ হিসেবে হুইল চেয়ার বিতরণ করেছে। বুধবার সকালে জেলা সদরে প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের মুজিব শতবর্ষ উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ১০ জন প্রতিবন্ধীর মাঝে এসব হুইল চেয়ার প্রদান করে কর্মসুচীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা ভক্ত প্রসাদ দাস জানান, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে সমাজ কল্যাণ মন্ত্রণালয় জেলার প্রতিবন্ধী শিশুসহ মোট ১০৫ জন ব্যক্তির জন্যে ১০৫টি হুইল চেয়ার বরাদ্দ দিয়েছে। প্রতিবন্ধি সেবা ও সাহায্য কেন্দ্রে চিকিৎসা সুবিধা নেওয়া ১০ ব্যক্তিকে আজ বুধবার হুইল চেয়ার প্রদান করা হলো। অবশিষ্ট ৯৫টি হুইল চেয়ার জেলার সাতটি উপজেলা পর্যায়ে বিতরণ করা হচ্ছে।
ভক্ত প্রসাদ দাস এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ জাহিদুল ইসলাম, সমাজ সেবা অধিদপ্তরের উপ পরিচালক মোঃ মোস্তাফিজুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, প্রতিবন্ধী-বান্ধব বর্তমান সরকারের কার্যকরি পরিকল্পনা প্রণয়ন ও তার বাস্তবায়নের মধ্য দিয়ে এই জনগোষ্ঠির জন্যে শিক্ষা, স্বাস্থ্য, কর্ম সহায়ক উপকরণ সুবিধা প্রদানের মাধ্যমে প্রতিবন্ধী ব্যক্তিদের সমাজের মূল ধারায় ফিরিয়ে আনতে বদ্ধপরিকর। এখন আর প্রতিবন্ধীতা প্রতিবন্ধকতা নয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *