নাটোরে মাস্ক না পরায় ৮ জনকে অর্থদন্ড

নাটোর অফিস॥
নাটোরে মাস্ক না পরায় ৮ জনকে অর্থদন্ড করেছে জেলা প্রশাসনের ভ্রাম্যমান আদালত। সোমবার শহরের ছায়াবনী সিনেমা হল ও নিচাবাজার এলাকায় ভ্রাম্যমান আদালত বসিয়ে ওই ৮ জনকে ৪ হাজার ১শ টাকা অর্থদন্ড করা হয়।
জেলা প্রশাসন ও ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সোমবার বেলা ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত শহরের নীচাবাজার ও ছায়াবনী সিনেমা হল এলাকায় করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে বাধ্যতামূলক মাস্ক ব্যবহারে অভিযান চালায়। এ সময় আট ব্যক্তিকে মোট চার হাজার ১০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়। অভিযুক্ত ব্যক্তিরা জরিমানার অর্থ প্রদান করে দায় থেকে অব্যাহতি লাভ করেন।
ভ্রাম্যমান আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন জানান, সংক্রামক রোগ আইন অনুযায়ী মোট ছয়টি মামলায় আটজনকে এই অর্থদন্ডাদেশ প্রদান করা হয়।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, কোভিড-১৯ এর ২য় পর্যায়ের সংক্রমণ প্রতিরোধে কাজ করছে জেলা ও উপজেলা প্রশাসনসমূহ । মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালত পরিচালনা ও লিফলেট বিতরণ করা হচ্ছে। মাস্ক ব্যবহার নিশ্চিত করতে এই অভিযান অব্যাহত থাকবে এবং এতে করে মানুষ আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে করোনা মোকাবেলায় সচেতন হবেন বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *