নতুন নতুন দেশে মানব সম্পদ প্রেরনসহ রফতানির পরিধি বাড়ানো হচ্ছে -পররাস্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন

নাটোর অফিস ॥
পররাস্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন বলেছেন, বিনিয়োগ বৃদ্ধির লক্ষে নতুন নতুন দেশে মানব সম্পদ প্রেরন সহ বাংলাদেশের পণ্য রফতানির পরিধি বাড়ানোর কাজ করছে পররাষ্ট্র মন্ত্রনালয়। শনিবার দুপুরে নাটোর সার্কিট হাউজে স্থানীয় সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেছেন।
জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজের সভাপতিত্বে সভায় নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, নাটোর-১ আসনের সাংসদ শহিদুল ইসলাম বকুল,পুলিশ সুপার লিটন কুমার সাহা, মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মাসুদ বিন মোমেন,জেলা পরিষদ চেয়ারম্যান সাজেদুর রহমান কান, পৌর মেয়র উমা চৌধুরী জলি,জেলা আওয়ামীলীগ যুগ্ম সম্পাদক সৈয়দ মোর্ত্তুজা আলী বাবলু,দপ্তর সম্পাদক দিলীপ কুমার দাস ও মন্ত্রনালয়ের উপসচিব সহ জেলা ও পুরিশ প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পররাস্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমিন ও তাঁর স্ত্রী সহ মন্ত্রনালয়ের ৪৮ কর্মকর্তা ও কর্মচারীর একটি প্রতিনিধি দল আজ শনিবার সকালে নাটোর সফরে আসেন। পররাস্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমিন উত্তরা গণভবন ও নাটোর রাজবাড়ি পরিদর্শন শেষে সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে মতবিনমিয় করেন। পররাস্ট্রমন্ত্রী আরও বলেন, করোনাকালে বাংলদেশের প্রবৃদ্ধি সন্তোষজনক অবস্থায় রয়েছে। বর্তমানে রেমিটেন্স বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশের বড় শক্তি মানব সম্পদকে গুরুত্ব দিয়ে নতুন নতুন দেশের সাথে চুক্তি করা হচ্ছে। ইতিমধ্যে নতুন দেশ হিসেবে পোলান্ড ,ক্রোয়েশিয়া,উজবেকিস্তানে মানব সম্পদ পাঠানো হয়েছে। এছাড়া জাপান ও দক্ষিন কোরিয়াতেও নতুন করে পাঠানো হচ্ছে।
তিনি বলেন,দেশের বিভিন্ন অঞ্চলে উৎপাদিত পন্য ও জায়গার সথে পরিচিত হওয়ার জন্য মন্ত্রনালয়ের সকল কর্মকর্তাকে বিভিন্ন এলাকা পরিদর্শন করা প্রয়োজন। এই উদ্দেশ্যকে সামনে রেখে নাটোরে একদিনের সফরে আসা।
শফিকুল ইসলাম শিমুল এমপি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাটোরকে উত্তরাঞ্চলের রাজধানী করার স্বপ্ন বাস্তবায়নে প্রররাষ্টমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করেন এবং উত্তরা গণভবনে মন্ত্রী পরিষদের বেঠক করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষন করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহনের অনুরোধ করেন।
শহিদুল ইসলাম বকুল এমপি নাটোরকে বিদেশী পর্যটকদের জন্য পর্যটন কেন্দ্র গড়ে তোলার আহ্বান জানান।
পররাষ্ট্রমন্ত্রীর সফর সঙ্গীদের মধ্যে ছিলেন তাঁর স্ত্রী মিসেস সেলিনা মোমেন, পরারাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব,মাসুদ বিন মোমেন, অতিরিক্ত সচিব ,মোঃ শামসুল হক, অতিরিক্ত সচিব ,সাব্বির আহমেদ চৌধুরী, অতিরিক্ত সচিব,সৈয়দ মাসুদ খন্দকার ,মহাপরিচালক, এফ এম বোরহান উদ্দিন, মহাপরিচালক, খšকার এম তালহা,মহাপরিচালক নজরুল ইসলাম,মহাপরিচালক তরিকুল ইসলাম, মহাপরিচালক মোঃ সারোয়ার মাহমুদ, মহাপরিচালক (প্রশাসন) মেহেদী হাসান সহ ৩৭ কর্মকর্তা । এছাড়া মন্ত্রনালয়ের সংশ্লিষ্ট আরও ১১ জন তার সফর সঙ্গি ছিলেন।
মতবিনিময় শেষে পররাস্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমিন তার লেখা “বঙ্গবন্ধু থেকে শেখ হাসিনা-বাংলাদেশের উন্নয়ন ভাবনা ও আমাদের কুটনীতি” বইটি উপস্থিত জনপ্রতিনিধি ও সাংবাদিক নেতৃবৃন্দকে উপহার দেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *