নাটোরে শতবর্ষি বর-কনে!

নাটোর অফিস ॥
বরের বয়স ১০৫ এবং কনের ৮০ বয়স । ৫০ হাজার ৬৫০ টাকা দেনমোহর ধার্য করে বুধবার রাতে নাটোর সদর উপজেলার দিঘাপতিয়া ইউনিয়নের পুকুর ডাঙ্গাপাড়া গ্রামে বেশ ধুম ধাম করেই তাদের বিয়ে সম্পন্ন হয়। বিয়ে পড়ানোর আগে দেন মোহর নগদ ৬৫০ টাকা পরিশোধ করে বিয়ের পিঁড়িতে বসেন শতবর্ষি এই বর-কনে। বর মৃত ঈমান আলীর ছেলে ১০৫ বছর বয়সী আহাদ আলী মন্ডল ওরফে আদি এবং কনে একই গ্রামের সোনা মিয়ার মেয়ে ৮০ বছরের আমেনা বেগম। বিয়ে সম্পন্ন হওয়ার পর শতবর্ষি বর-কনে একে অপরের হাত ধরে হাস্যজ্জল মাখা মুখে দীর্ঘসময় বসে ছিলেন বিয়ের পিঁড়িতে। এসময় বিয়ের অনুষ্ঠানে উপস্থিত সব বয়সী নারী-পুরুষ ওই মুহুর্তটা আনন্দের সাথে উপভোগ করেন। বেশ আনন্দ করেন তারা। শতবর্ষি এই নব দম্পত্তিদের দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মিষ্টি বিতরণ করেন তারা।
স্থানীয়রা জানায়,শতবর্ষি বর আহাদ আলী মন্ডল ওরফে আদির প্রথম স্ত্রী গত হয়েছেন কয়েক বছর আগে। চার পুত্র ও তিন মেয়েসহ নাতি-নাতনি রয়েছে। কনে আমেনা বেগমও বিধবা।
এদিকে শতবর্ষি বর-কনের বিয়ের খবর এলকায় এখন সবার মুখে মুখে ফিরছে। প্রতিবেশীদের কেউ কেউ খবরটি বেশ মজা করেই উপস্থাপন করছেন। আবার কেউ কেউ নিন্দুকের সুরে প্রচার করছেন। তবে এসব কানে নিচ্ছেননা শতবর্ষি আহাদ আলী মন্ডল ওরফে আদি।
শতবর্ষি বর আহাদ আলী মন্ডল ওরফে আদি জানান,তার চার ছেলে ও তিন মেয়ে থাকলেও স্ত্রী না থাকায় বৃদ্ধ বয়সে একাকিত্ব কাটছিলনা। এই নিঃসঙ্গতা কাটাতে তিনি তারই প্রতিবেশী অমলো বেগমকে বিয়ে করেছেণ। তিনি তাদের জন্য দোয়া কামনা করেন।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *