নাটোরের নলডাঙ্গায় ট্রেনের ধাক্কায় মেছোবাঘের মৃত্যু


নাটোর অফিস ॥
নাটোরের নলডাঙ্গায় আন্তনগর পঞ্চগড়গামী পঞ্চগড় এক্সপ্রেস ট্রেনের ধাক্কায় একটি মেছো বাঘ মারা যায়। শনিবার সকাল ৬ টার দিকে নলডাঙ্গা রেলওয়ে স্টেশনের দক্ষিনে নওপাড়া রেল ব্রীজের কাছে এ দুর্ঘটনাটি ঘটে ।
প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ শনিবার সকালে মেছোবাঘটি লোকালয়ে বেড়িয়ে আসে। এ সময় মানুষের উপস্থিতি টের পেয়ে রেল লাইনের ধরে পুনরায় জঙ্গলের মধ্যে যাওয়ার চেষ্টা করে। এক সময় মেছোবাঘটি রেল লাইন পার হচ্ছিল। ঠিক ওই সময় ঢাকা থেকে আন্তনগর পঞ্চগড় এক্সপ্রেস ট্রেন অতিক্রম করছিল। এ সময় সাথে ট্রেনের মেছো বাঘ ধাক্কা খেয়ে দুরে ছিটকে পড়ে। এতে মেছোবাঘটি ঘটনাস্থলেই মারা যায়।
স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর হাফিজুল ইসলাম জানান, রেল লাইনের ধারে মেছোবাঘটি পড়ে ছিল অনেক সময়। উৎসুক জনতা এই মেছোবাঘটি দেখার জন্য সেখানে ভির করে। বিষয়টি রেলওয়ে স্টেশন মাস্টারসহ স্থানীয় পরিবেশ কর্মীদের জানানো হয়।
বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষণ ফেডারেশনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক ফজলে রাব্বী জানান, এটি দেখতে মেছো বাঘের মত মনে হলেও প্রকৃতপক্ষে এটি একটি মেছো বিড়াল। বিষয়টি রাজশাহী বন বিভাগকে জানানো হলে তারা মৃত এই প্রাণীটি মাটিতে পুতে রাখার পরামর্শ দেন।
নলডাঙ্গা রেলওয়ে স্টেশনের বুকিং সহকারী (অস্থায়ী স্টেশন মাস্টার) দেবব্রত কুমার এ তথ্য নিশ্চিত করে জানান, পরিবেশ কর্মীরা পরে মেছো বাঘটি মাটি চাপা দিয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *