নাটোরে বানভাসীদের চলাচলে ১৩টি নৌকা দিলেন পলক

নাটোর অফিস॥ নাটোরের সিংড়া উপজেলার লালোর ইউনিয়নের ত্রিমোহনী এলাকায় বানভাসীদের বিনামূল্যে চলাচলের জন্য ১৩টি নৌকা উপহার দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

শুক্রবার বিলহালতি ত্রিমোহনী বাঁধের মেরামত কাজ পরিদর্শন শেষে ৫ শতাধিক বানভাসী পরিবারের মাঝে ত্রাণ ও নৌকা বিতরণকালে এসব কথা বলেন সরকারের এই অন্যতম নীতি নির্ধারক।

জুনাইদ আহমেদ পলক জানান, বর্তমানে আত্রাই নদীর পানি ৮৩ সেন্টিমিটারের উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। হালতিবিল এবং চলনবিলের সব মানুষ আজ বন্যাকবলিত হয়েছে। সিংড়া উপজেলার ৮টি ইউনিয়ন এবং একটি পৌরসভাসহ প্রায় এক লক্ষাধিক মানুষ বন্যাকবলিত হয়েছে। ইতোমধ্যে ৫২টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত রেখেছি এবং ১৪টির মতো আশ্রয়কেন্দ্রে বন্যাকবলিত ক্ষতিগ্রস্ত মানুষ আশ্রয় গ্রহণ করেছেন। সেখানে থাকা-খাওয়া ও চিকিৎসার সব দায়িত্ব জননেত্রী শেখ হাসিনা নিয়েছেন।

তিনি আরও বলেন, মাত্র ১১ বছরে লালোর ইউনিয়নকে একটি রোল মডেলে পরিণত করেছি। সব রাস্তা ঘাট, বিলহালতি ত্রিমোহনী কলেজসহ এলাকার সব উন্নয়ন জননেত্রী শেখ হাসিনার উপহার।

অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন নাটোরের জেলা প্রশাসক মো. শাহরিয়াজ, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. আবু রায়হান, এলজিইডির নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান শামীমা হক রোজী, লালোর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নজরুল ইসলাম, বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের অধ্যক্ষ মকসেদ আলী প্রামাণিকসহ বিভিন্ন দফতরের সরকারি কর্মকর্তারা।

পরে প্রতিমন্ত্রী পলক লালোর ইউনিয়নের ক্ষতিগ্রস্ত বিভিন্ন এলাকা পরিদর্শন করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *