নাটোরে বন্যার্তরা পাচ্ছে প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা, পর্যবেক্ষণে পলক

নাটোর অফিসঃ নাটোরের সিংড়ায় আত্রাই নদীর পানি বিপদসীমার ৭৩ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় সিংড়া উপজেলায় প্রায় লক্ষাধিক মানুষ পানিবন্দি হয়ে পড়েছে।

জেলা উপজেলা প্রশাসন, স্থানীয় জনপ্রতিনিধি এবং আওয়ামী লীগের নেতৃবৃন্দ বন্যা কবলিত এলাকা পরিদর্শন, বন্যা কবলিত এলাকার মানুষদের আশ্রয় কেন্দ্রে নিয়ে যেতে সাহায্য, ভাঙ্গন রোধে বাঁধ এবং মানবিক সহায়তা প্রদান করছেন।

এদিকে, ঢাকা থেকে প্রতিমুহুর্তে বন্যার সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বুধবার(২২শে জুলাই) সিংড়ার ডাহিয়া ইউনিয়নে ৩০০, ইতালি ইউনিয়ন ২০০, কলম ইউনিয়নে ১৫০, চামারী ইউনিয়নে ২৫, লালোর ইউনিয়নে ২০০, শেরকোল ইউনিয়নে ৫০০, চৌগ্রাম ইউনিয়নে ১৫০ পরিবারসহ পৌর এলাকার বিভিন্ন মহল্লায় জনপ্রতিনিধি ও আওয়ামী লীগের নেতৃবৃন্দ মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মানবিক সহায়তা বিতরণ করেছেন। পৌর এলাকায় এই কাজের তত্বাবধানে রয়েছেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস ও ইউনিয়ন পর্যায়ে উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক প্রতিমন্ত্রীর একান্ত সচিব মাওলানা রুহুল আমিন।

আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, দুর্গতদের জন্য প্রাথমিকভাবে ৫০টি আশ্রয় কেন্দ্র প্রস্তুত রাখা হলেও বন্যা পরিস্থিতি অবনতি হওয়ায় আরও ১৪টি আশ্রয় কেন্দ্র চালু করা হয়েছে। সেখানে প্রায় সাড়ে ৪ শতাধিক মানুষ আশ্রয় গ্রহণ করেছে। সামাজিক দূরত্ব বজায় রেখে সেখানে তাদের থাকা ও খাওয়ার দায়িত্ব মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে আমরা নিয়েছি। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকলের সম্মিলিত প্রচেষ্টায় চলনবিলের বন্যা পরিস্থিতি মোকাবেলায় ইনশাআল্লাহ আমরা সফল হবো। সবাইকে যার যতটুকু সামর্থ্য আছে তা নিয়ে বন্যাকবলিত এলাকার মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *