নাটোরে শহীদ মমতাজ উদ্দিনের ১৭তম শাহাদত বার্ষিকী পালিত

নাটোর অফিস॥
নাটোরের লালপুরে সাবেক সংসদ সদস্য ও আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা শহীদ মমতাজ উদ্দিনের ১৭ তম শাহাদত বার্ষিকী পালন করা হয়েছ। করোনা পরিস্থিতির কারণে পারিবারিকভাবে সীমিত করা হয়েছে শাহাদত বার্ষিকীর কর্মসূচী।

আজ শনিবার সকালে পারিবারিক কবরস্থানে সাবেক এই সংসদ সদস্যের কবর জিয়ারতের মাধ্যমে দিবসটির কর্মসূচী শুরু করেন তার ভাই সাবেক সংসদ সদস্য এডভোকেট আবুল কালাম আজাদ।

শহীদ মমতাজ উদ্দিনের কবর জিয়ারত শেষে তার রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

পরে একে একে শহীদ মমতাজ উদ্দীন স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন নাটোর-১ আসনের বর্তমান সংসদ সদস্য শহিদুল ইসলাম বকুল, লালপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান ইসাহাক আলী, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফতাব হোসেন ঝুলফু, গোপালপুর চিনিকলের ব্যবস্থাপনা পরিচালক আবদুল কাদের, শহীদ মমতাজ উদ্দিনের পুত্র শামীম আহমেদ সাগরসহ উপজেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ-সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

প্রসঙ্গত, ২০০৩ সালের এই দিনে সাবেক সংসদ সদস্য মমতাজ উদ্দিন মোটর সাইকেলযোগে গোপালপুর থেকে তার নিজ বাড়ী আব্দুলপুর যাওয়ার পথে দাইড়পাড়া নাম স্থানে দুর্বৃত্তরা তার পথরোধ করে এলোপাথাড়ি কুপিয়ে তাকে জখম করে। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মমতাজ উদ্দিনকে মৃত ঘোষণা করেন। সেসময় চারদলীয় জোট সরকারের চক্রান্তে নাটোরে আওয়ামী লীগকে নেতৃত্বে শূন্য করার লক্ষ্যে মমতাজ উদ্দিনকে খুন করা হয়েছে বলে মনে করেন রাজনৈতিক ব্যক্তিত্ব ও বিশিষ্ট জনেরা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *