নাটোরে বখাটের বিয়ের প্রস্তাবে ‘না’, মেয়ের পরিবারকে প্রাণনাশের হুমকি

নাটোর অফিস॥
নাটোর শহরের আলাইপুর এলাকায় রাবেয়া খাতুন(১৬) নামের এক স্কুল ছাত্রীকে বিয়ের প্রস্তাবে সাড়া না পেয়ে তাকেসহ তার বাবা, মা ও ভাইকে পিটিয়েছে আলাইপুর কলোনীপাড়ার দুদু মিয়ার ছেলে রবিউল ইসলাম (২২) ও তার সহযোগিরা। এ ঘটনায় নাটোর থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ অভিযুক্ত ৫ জনের মধ্যে দুইজনকে গ্রেফতার করলেও আদালত থেকে জামিনে বেরিয়ে তারা ওই পরিবারকে প্রাণনাশের হুমকি দিচ্ছে।

থানায় দাখিল করা অভিযোগ থেকে জানা যায়, শহরের উত্তর আলাইপুর এলাকার আব্দুল হাই এর মেয়ে মোছাঃ রাবেয়া খাতুনকে (১৬) স্কুলে যাতায়াতের পথে আলাইপুর কলোনীপাড়া দুদু মিয়ার ছেলে রবিউল ইসলাম (২২) প্রেমের প্রস্তাব দিতো ও প্রায় উত্যাক্ত করতো। রবিউলের প্রস্তাবে রাজি না হলে অপহরণ করে বিয়ে করার হুমকিও দিতো। এক পর্য়ায়ে গত ২৬ মে রাবেয়ার বাড়িতে জোর পূর্বক ঢোকে রবিউল, তার সহযোগি মিটু, আরিফ, শরিফ, লিটন ও খোকা মিয়া। তারা রবিউলের সাথে রাবেয়ার বিয়ে দেওয়ার জন্য হুমকি দেয়। বাবা আব্দুল হাই তাদের প্রত্যাখ্যান করলে মিঠু ও শরিফ রাবেয়ার মা ছালেহা বেগমকে বাটাম দিয়ে আঘাত করে। ওই আঘাতটি রাবেয়ার বাবা আব্দুল হাই ডান হাতদিয়ে বাধা দিলে ডান হাত ভেংগে যায়। এসময় ছাত্রীর ভাই হাসিবুল বাবাকে বাঁচানোর জন্য এগিয়ে এলে রবিউলরা চপ্পল দিয়ে তার মাথায় আঘাত করলে মাথার বাম দিকসহ ঠোঁটে গুরুতর আঘাতপ্রাপ্ত হয়। এসময় তাদের চিৎকারে প্রতিবেশীরা এগিয়ে এসে উদ্ধার করে তাদের নাটোর সদর হাসপাতালে নিয়ে গিয়ে ভর্তি করে। এ ঘটনায় জীবনের নিরাপত্তা চেয়ে ছাত্রীর মা ছালেহা বেমগ গত ২রা মে নাটোর থানায় উপস্থিত হয়ে অভিযোগ দায়ের করেন করেন।

আব্দুল হাই বলেন, ‘আমাদের প্রতিটি মুহূর্ত পার হচ্ছে উৎকন্ঠা নিয়ে। আমরা ওদের বিরুদ্ধে থানায় অভিযোগ করেছি বলে তারা আরও চটে গেছে। আমরা প্রশাসনের কাছে জীবনের নিরাপত্তা চাই।’

নাটোর থানার ওসি জাহাঙ্গীর আলম বলেন, “এ ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে। পুলিশ দুজনকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করে। বাকীদের গ্রেফতারে চেষ্টা চলছে।”

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *