নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স লকডাউন

নাটোর অফিস॥
নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়র স্টাফ নার্স ও ল্যাব টেকনোলজিস্ট করোনা আক্রান্ত হওয়ার কারণে হাসপাতালের ১৮ জন কর্মরত চিকিৎসকসহ ৮০ জন স্টাফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। বন্ধ রাখা হয়েছে হাসপাতালের চিকিৎসাসেবা।

সিংড়া উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. আমিনুল ইসলাম জানান, মঙ্গলবার রাত সাড়ে ৯টায় জেলা সিভিল সার্জনের এক প্রেরিত মেইল বার্তায় সিংড়া পৌর এলাকার পাঁচজনের শরীরে করোনাভাইরাস পজিটিভ আসে। এরমধ্যে হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট এবং একজন সিনিয়র স্টার্ফ নার্স রয়েছে।

গত ২২ ও ২৩ এপ্রিল এই দুজনের নমুনা সংগ্রহ করে প্রথমে রাজশাহী মেডিকেল কলেজ ও হাসপাতালের ভাইরোলজি বিভাগে পাঠানো হয়। পরে সেখান থেকে অধিকতর পরীক্ষার জন্য ঢাকার ন্যাশনাল ইন্সটিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারে পাঠানো হয়। সেখান থেকে ছয়দিন পর তাদের দেহে করোনা পজিটিভ এসেছে। যেহেতু এই দুজন এই ছয়দিন হাসপাতালের অন্যান্যে চিকিৎসক এবং স্টাফদের সাথে চিকিৎসা সেবা দিয়েছে এবং এক সাথে মিটিং ও প্রশিক্ষণে অংশগ্রহণ করেছে, সে কারণে হাসপাতালের সকল স্টার্ফকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে। আর একই সাথে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে হাসপাতালের সকল চিকিৎসাসেবা কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে।

তিনি আরো জানান, হাসপাতালের ল্যাব টেকনোলজিস্ট পৌর শহরের হাজীপুর মহল্লার মৃত নূর মোহাম্মাদ এর নমুনা সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হন। আর অপর সিনিয়র স্টার্ফ নার্স কিভাবে আক্রান্ত হয়েছে বিষয়টি এখন পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *