নাটোরের কানাইখালী মাঠে এখন নীচাবাজার কাচাবাজার

নাটোর অফিস॥
করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সামাজিক ও শারীরিক দূরত্ব বজায় রাখতে নাটোর শহরের প্রধান কাঁচাবাজার নিচাবাজার এলাকা থেকে কানাইখালী মাঠে স্থানান্তর করা হয়েছে।

আজ বুধবার সকাল থেকে সবজি ও মাছ ব্যবসায়ীরা তাদের পন্য নিয়ে কানাইখালী সেইডয়াম মাঠে কেনা বেচা শুরু করেন। পরে সদর আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল,জেলা প্রশাসক শাহরিয়াজ, পুলিশ সুপার লিটন কুমার সাহা ও পৌর মেয়র উমা চৌধুরী জলি বাজার পরিদর্শন করেন।

এসময় তারা সামাজিক দূরত্ব মেনে পন্য ক্রয় বিক্রয় করা জন্য সকলের প্রতি অনুরোধ জানান। একই ভাবে শহরের অন্যান্য বাজার গুলোও পর্যায় ক্রমে ফাঁকা স্থানে সড়িয়ে নেয়া হচ্ছে বলে জানান তারা।

বাজার স্থানান্তরকে কেন্দ্র করে আয়োজিত অনুষ্ঠানে বক্তারা বলেন, জনসাধারণকে করোনা ভাইরাসের সংক্রমণ থেকে রক্ষা করতে বর্তমান সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সামাজিক দূরত্ব ভঙ্গ হয়-এমন জনসমাগমের মাধ্যমে জনস্বাস্থ্যকে কোনক্রমেই হুমকির মুখে ফেলা যাবে না। সকলের সহযোগিতাপূর্ণ অবস্থানের মধ্য দিয়ে আমরা দূর্যোগপূর্ণ অবস্থার উত্তরণ ঘটাতে চাই। অনুষ্ঠানে বক্তব্য রাখেন নাটোর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল, জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ও পুলিশ সুপার লিটন কুমার সাহা। নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি সভা প্রধানের দায়িত্ব পালন করেন।

নাটোর পৌরসভা পরিচালিত ষ্টেডিয়াম মাঠে দুই শতাধিক খুচরা শাক-সব্জি ও মাছ ব্যবসায়ী তাদের ব্যবসায় শুরু করেছেন। পরবর্ত্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত নীচাবাজারে কাঁচাবাজারের কার্যক্রম স্থগিত থাকবে। নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী জলি বলেন, নীচাবাজারে জেলার প্রধান বাজারটির পরিসর ছোট হওয়ায় বাজার কার্যক্রমে ক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রাখা সম্ভব হচ্ছিল না, তাই ঐ বাজারটি ষ্টেডিয়াম মাঠে বড় পরিসরে স্থানান্তর করা হলো।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *