নাটোরের সিংড়ার মানিকগঞ্জ ফেরতদের গেটে তালা দিলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক, সিংড়া, নাটোর॥
মানিকগঞ্জ এলাকা থেকে ফেরত আসা ২জনকে হোম কোয়ারেন্টিনে রাখতে গেটে তালা ঝুলিয়ে দিলেন সিংড়া পৌরসভার মেয়র মো. জান্নাতুল ফেরদৌস। শনিবার সন্ধ্যায় পৌর শহরের পাড়াজয়নগর মহল্লার সৈনিক প্লাজায় প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়া হয়। পরে ওই বিল্ডিংয়ে বসবাসরত সকলকে হোম কোয়ারেন্টিনে থাকার অনুরোধ করেন পৌর মেয়র। পরে এলাকাবাসীর মধ্যে স্বস্তি ফিরে আসে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, করোনা আক্রান্ত এলাকা মানিকগঞ্জ থেকে সিংড়া পৌর শহরের পাড়াজয়নগর মহল্লার সৈনিক প্লাজায় মালিক রওশন আলীর মেয়ে কাজল রেখা ও জামাই মো. সুমন আলী বাড়িতে আসেন। বিষয়টি স্থানীয়দের নজরে এলে ইউএনও ও পৌর মেয়র কে জানান এলাকাবাসী। মেয়র তাদেরকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন। কিন্তু তারা তা মানায় পরে বাধ্যতামূলক সৈনিক প্লাজার প্রধান ফটকে তালা ঝুলিয়ে দেয়া হয়।

পৌর মেয়র মো. জান্নাতুল ফেরদৌস বলেন, মরনব্যাধী করোনারভাইরাসের সংক্রমণ এড়াতে চ্যালেঞ্জ গ্রহণ করেছে সিংড়া পৌরসভা। আর এর জন্য ব্যতিক্রমধর্মী “চলো” পরিবহনের মাধ্যমে মানুষের বাড়ি বাড়ি নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী পৌছে দিচ্ছে পৌর কর্তৃপক্ষ। দেয়া হচ্ছে ফ্রি এ্যাম্বুলেন্স সেবাও। আর ওই পরিবারের সদস্যদের খাবারসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর ব্যবস্থা করবে পৌরসভা।
সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন বানু বলেন, অত্র উপজেলায় বিদেশ ফেরতসহ আক্রান্ত এলাকা থেকে ফেরত ব্যাক্তিদের হোম কোয়ারেন্টিন নিশ্চিতসহ প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পৌরসভা ও স্ব স্ব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে নির্দেশ দেয়া হয়েছে। আর তিনি সকল বিষয় কঠোরভাবে মনিটরিং করছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *