নাটোরে ৫ ব্যক্তিকে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন

নাটোর অফিসঃ
নাটোরের বাড়াতিপাড়া উপজেলার জামনগর ইউনিয়নে হোম কোয়ারেন্টিন না মানায় ৫ ব্যক্তিকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। তারা হলেন জামনগর ইউনিয়নের হাঁপানিয়া সাজিপাড়া গ্রামের বয়েন শাহ’র পুত্র মেরাজ শাহ (৫৫), মেহের শাহ (৫০), রবি শাহ’র পুত্র জমসেদ শাহ(৬০), আব্দুল আজিজ শাহ (৫৫) ও বজরাপুর গ্রামের ইসার উদ্দিনের পুত্র আব্দুল মজিদ (৫০)। তারা সম্প্রতি ঢাকা ও মানিকগঞ্জ থেকে বাগাতিপাড়ায় ফিরেছেন। স্থানীয় জামনগর উচ্চ বিদ্যালয়ে পৃথক কক্ষে তাদের রাখা হয়েছে।

বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা প্রিয়াংকা দেবী পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

জানা যায়, ওই ৫ ব্যক্তি ঢাকা ও মানিকগঞ্জে জীবিকা নির্বাহ করতেন। ঢাকা লকডাউন ও মানিকগঞ্জে কড়াকড়ি আরোপ করায় তারা সম্প্রতি বাগাতিপাড়ায় নিজ বাড়িতে আসেন। বিষয়টি নজরে এলে প্রশাসনকে অবহিত করেন এলাকাবাসী। ইউএনও প্রাথমিকভাবে তাদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেন।

ইউএনও প্রিয়াংকা দেবী পাল বলেন, পাঁচ ব্যক্তিকে হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেবার পরও তারা তা অমান্য করে বাইরে চলাফেরা করছিলেন। তাই তাদের ১৪ দিনের বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের নির্দেশ দেয়া হয়েছে। জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস এদের খাবারের ব্যবস্থা করবেন। এছাড়া উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদের পরিবারের সদস্যদের খাদ্য সহায়তা দেয়া হবে।

ইউএনও আরও জানান, কোয়ারেন্টিন নিশ্চিতে আরও কঠোর হবে প্রশাসন। হোম কোয়ারেন্টিন অমান্যকারীদের জন্য স্থানীয় বাজিতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়কে প্রস্তুত রাখা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *