নাটোরে ছাত্রের শরীরে করোনার উপসর্গ, রামেকে প্রেরণ

নাটোর অফিস ও নিজস্ব প্রতিবেদক, বাগাতিপাড়াঃ শরীরে করোনার উপসর্গ থাকায় নাটোরের বাগাতিপাড়া উপজেলা থেকে জাহাঙ্গিরনগর বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। ওই ছাত্রের বাড়ি জামনগর ইউনিয়নের বাজিতপুর গ্রামে। বেশ কয়েকদিন ধরে জ্বর ও গলাব্যাথায় ভুগছিলো সে। এ ঘটনায় বাজিতপুর এলাকায় ওই ছাত্রের বাড়িসহ আশেপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে জেলা প্রশাসন।

আজ শনিবার (২৮শে মার্চ) রাতে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ, সিভিল সার্জন কাজী মিজানুর রহমান ও বাগাতিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরিদুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

ডাঃ ফরিদুজ্জামান জানান, ওই ছাত্র গত ১৯শে মার্চ ঢাকা থেকে বাড়িতে আসেন। তখন থেকেই সে অসুস্থ হয়ে বাড়িতে ছিলেন। স্থানীয়রা বিষয়টি জেনে তাকে হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। অনুরোধ না মানায় আজ বিকেলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একটি টিম তার বাসায় যান। শরীরে করোনা উপসর্গের সত্যতা পাওয়ায় রাত ৮টায় ওই ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডাঃ রতন কুমার সাহা জানান, সম্ভাব্য সংক্রমন রোধে বাজিতপুর গ্রামকে লকডাউন করার পরামর্শ দেয়া হয়েছে। তবে আপাতত ওই ছাত্রের বাড়িসহ আশেপাশের কয়েকটি বাড়ি বিচ্ছিন্ন করা হতে পারে।

জেলা সিভিল সার্জন কাজী মিজানুর রহমান বলেন, ওই ছাত্রকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিটে পাঠানে হয়েছে।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, বাজিতপুরে ওই ছাত্রেরসহ আশেপাশের কয়েকটি বাড়ি লকডাউন  করা হয়েছে। ওই পরিবারের সংস্পর্শে কারা এসেছিলো, তা খুঁজে বের করে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে। করোনায় আক্রান্ত সন্দেহে এর আগেও নাটোরের দুজন ব্যক্তির নমুনা পরীক্ষা করা হয়েছে আইআইডিসিআরে। সেখানে নেতিবাচক ফলাফল এসেছে। কাজেই এ নিয়ে আতঙ্ক না ছড়িয়ে সকলের দায়িত্বশীল আচরণ ও সহযোগিতা কামনা করছি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *