নাটোরে মসজিদ-রাস্তা-হাসপাতালে সেনাবাহিনীর স্প্রে

নাটোর অফিস॥
করোনা ভাইরাস প্রতিরোধে নাটোর শহরের বিভিন্ন মসজিদ, রাস্তা ও হাসপাতালে জীবানুনাশক স্প্রে করেছে সেনাবাহিনী। নাটোর কেন্দ্রীয় মসজিদ, মারকাজ মসজিদ, আধুনিক সদর হাসপাতাল মসজিদ সহ বিভিন্ন মসজিদে জুম্মার নামাজের আগে জীবানুনাশক স্প্রে করে তারা। পাশাপাশি আধুনিক সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডসহ পুরো হাসপাতালে জীবানুনাশক স্প্রে করে তারা। এসময় মসজিদে আগত মুসল্লীদের শুধু ফরজ নামাজ পরার জন্য ইমাম ও মুয়াজ্জিনদের প্রতি নির্দেশনা দেওয়া হয়। পাশাপাশি জনসচেতনতা তৈরীতে জেলা প্রশাসনের ১৩ টি ভ্রাম্যমান আদালত জেলার বিভিন্ন উপজেলায় কাজ করছে।

আজ শুক্রবার(২৭শে মার্চ) সকাল থেকে এই পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করেন সেনা সদস্যরা।

আজকের কার্যক্রমের দায়িত্বে থাকা লেফটেন্যান্ট কর্নেল মোস্তফা আরিফুর রহমান খান জানান, পরিচ্ছন্নতা কার্যক্রমের অংশ হিসেবে আজ সেনাবাহিনীর দুইটি টিম জেলার বিভিন্ন  মসজিদ, রাস্তা ও হাসপাতালে জীবানুনাশক স্প্রে করেছে।

এ সময় অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন সেনাবাহিনীর উধ্বতন কর্মকর্তা মেজর কামরুল ইসলাম, মেজরু নুর এ শহিদ ফারাবী, জেলা প্রশাসক মো: শাহরিয়াজ, সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল ইসলাম প্রমুখ।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, স্থানীয় প্রশাসনের সঙ্গে সমন্বয় করেই সেনা সদস্যরা তাদের দায়িত্ব পালন করছেন। জেলার কোথাও যেন কোন প্রকারের জনসমাগম না হয় বা অহেতুক কেউ বাড়ির বাহিরে না বের হয় সে বিষয়ে সশস্ত্র বাহিরীর সদস্যসহ প্রশাসনের লোকজন নজরদারি করছেন। সেনাবাহিনীর পাশাপাশি পুলিশ প্রশাসনের পক্ষ থেকে মাইকিং করে জনগণকে বাড়িতে নিরাপদে থাকার ও অপরকে নিরাপদে রাখার পরামর্শ দিচ্ছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *