নাটোরে ১৬ মামলার সাজাপ্রাপ্ত আসামী গ্রেফতার

নাটোরের গুরুদাসপুরে ১৬ মামলার সাজাপ্রাপ্ত আসামী ব্যবসায়ী সাবেন আলীকে (৪৬) ঢাকা থেকে গ্রেফতার করেছে জেলা পুলিশ। গ্রেফতার সাবেন আলী গুরুদাসপুর উপজেলার চাঁচকৈড় পুরানপাড়া এলাকার বারশেদ আলী শাহ ছেলে। সাবেনের নামে গুরুদাসপুর থানাসহ আদালতে মোট ৩৭টি মামলার ওয়ারেন্ট রয়েছে যার মধ্যে ১৬টি মামলায় সে এক বছর করে কারাদান্ডপ্রাপ্ত ছিল। বাকি ২১টি মামলায় তার নামে এখনও গ্রেফতারী পরোয়ানা রয়েছে।

আজ বৃহষ্পতিবার(২৭শে ফেব্রুয়ারী) দুপুরে জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাবেন আলীকে হাজির করা হয়। এর আগে গতকাল রাতে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি সাংবাদিকদের জানান, ব্যবসায়ী সাবেন আলী গুরুদাসপুরের চাঁচকৈড় বাজারে চাল ক্রয়-বিক্রয়ের ব্যবসা করে আসছিলেন। এসময় তিনি ব্যবসায়ীদের কাছ থেকে বেশি দামে বাকিতে চাল ক্রয় করে ঢাকার বিভিন্ন মোকামে কম দামে বিক্রি করতেন। ব্যবসায় ধারাবাহিকভাবে লোকসান হওয়ার কারনে দেউলিয়া হয়ে যায় সে। এতে করে অন্তত ৫০জন ব্যক্তি তার কাছ থেকে ১৫ কোটি টাকা বকেয়া হয়। বিভিন্ন সময় পাওনাদারদের তিনি ফাঁকা চেক দিতেন। পরবর্তীতে সেসব চেক ব্যাংকে জমা দিলে ডিজঅনার হয়। এত পাওনারদাররা সাবেনের নামে গুরুদাসপুর থানাসহ আদালতে ৩৭টি মামলা দায়ের করেন। এরমধ্যে ১৬টি মামলায় সে এক বছর করে কারাদান্ডপ্রাপ্ত ছিল। বাকি ২১টি মামলায় তার নামে গ্রেফতারী পরোয়ানা রয়েছে। গ্রেফতারী পরোয়ানা এবং সাজা মাথা নিয়েই গত ৩ বছর আগে সে গুরুদাসপুর থেকে পালিয়ে যায়। পরবর্তীতে গুরুদাসপুর থানা পুলিশ সাত দিন ব্যাপী রাজধানীতে অভিযান চালিয়ে রাজধানীর মিরপুরের বড়বাগ এলাকা থেকে তাকে গ্রেফতার করে।

পুলিশ সুপার আরও বলেন, গ্রেফতার সাবেন আলীকে কারাগারো পাঠানো হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *