নাটোরে ৩১শে ডিসেম্বর রাজশাহী বিভাগীয় কৃষক-মজুর সমাবেশ

নাটোর অফিস॥
ফসলের উৎপাদন, কৃষক ও কৃষিঘনিষ্ট ১০ দফা দাবীতে নাটোরে রাজশাহী বিভাগীয় কৃষক-ক্ষেতমজুর সমাবেশের ঘোষণা দিয়েছে বাংলাদেশ ওয়াকার্স পার্টির সহযোগি সংগঠন জাতীয় কৃষক সমিতি ও বাংলাদেশ ক্ষেতমজুর ইউনিয়ন। ওই সমাবেশ থেকে কৃষকদের স্বার্থে করা সরকার কর্তৃক সরাসরি ধান সংগ্রহ সংক্রান্ত উচ্চ আদালতের নির্দেশনা যথাযথ বাস্তবায়নের উদ্যোগ নিতে সরকারের দৃষ্টি আকর্ষণ করার ঘোষণা এসেছে সংবাদ সম্মেলন থেকে।

আগামী ৩১শে ডিসেম্বর নাটোর শহরের কানাইখালী পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় অনুষ্ঠিতব্য এই সমাবেশের উপলক্ষ্যে আজ বুধবার(২৫শে ডিসেম্বর) সংবাদ সম্মেলন করেছেন সংগঠন দুটির নেতৃবৃন্দ।

জাতীয় কৃষক সমিতির কেন্দ্রিয় কমিটির ত্রাণ-স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক ও নাটোর জেলা কমিটির সভাপতি মিজানুর রহমান মিজান জানান, রাজশাহী বিভাগীয় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ওয়াকার্স পার্টির সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। এ সমাবেশ থেকে আমন ধান ক্রয় লক্ষমাত্রা ২০ লাখ মেট্রিক টনে উন্নীতকরণ, ধান ক্রয়ে লটারীর অনিয়ম ও দুর্নীতি বন্ধ, কৃষি উপকরণের উপর ভর্তুকি বৃদ্ধি, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে আখের মূল্য পরিশোধ পদ্ধতি বাতিল, আখেল মূল্য মণপ্রতি ২০০ টাকা নির্ধারণ, খাদ্যশস্য ক্রয় কমিটিতে কৃষক-মজুর প্রতিনিধিত্ব সংরক্ষণ, উপজেলা পর্যায়ে প্যাডিসাইলো নির্মাণ করে গ্রোয়ার্স কো-অপারেটিভের উপর পরিচলন ন্যস্তকরণ, বিদ্যুতের ডিমান্ড চার্জ, মিনিমাম চার্জসহ প্রত্যাহারসহ সমগ্র খাতের দুর্নীতি বন্ধকরণ, জমির উৎপাদন ক্ষমতা বৃদ্ধিতে নীতিমালা প্রণয়ন এবং ষার্টোধ্ব ক্ষেতমজুর, ভূমিহীন ও শ্রমজীবী মানুষদের জন্য এককালীন পেনশন ও মাসিক ভাতার ব্যবস্থাকরণ।

সংবাদ সম্মেলনে অনান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রিয় কৃষক সমিতির সহ-সভাপতি নজরুল ইসলাম, কেন্দ্রি কমিটির সদস্য কায়েস উদ্দীন, আনোয়ারুল হক, বগুড়া জেলা কৃষক সমিতির সভাপতি আবদুর রউফ, ক্ষেত মজুর ইউনিয়নের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, নাটোর জেলা কৃষক সমিতির সাধারণ সম্পাদক আবদুল করিম প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *