নাটোরের তিন উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

নাটোর অফিস॥
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নাটোর জেলাকে শতভাগ বিদ্যুতায়ীত জেলা হিসেবে ঘোষণা পর্বের উদ্বোধণ করেছেন। আজ বুধবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংযুক্ত হন নাটোর জেলা প্রশাসকের কনফারেন্স রুমে। আজ বড়াইগ্রাম, লালপুর ও সিংড়া উপজেলাকে শতভাগ বিদ্যুতায়নের ঘোষণা দেওয়ার মধ্য দিয়ে পুরো জেলার শতভাগ বিদ্যুতায়ন নিশ্চিত হয়।

এর আগে নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর অধিভূক্ত নাটোর জেলার অবশিষ্ট চারটি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন কাজ সম্পন্ন করা হয়। দুইটি সমিতিভ‚ক্ত জেলার সাতটি উপজেলার ৫২টি ইউনিয়ন এবং আটটি পৌরসভা এলাকায় বিদ্যুতায়িত লাইনের পরিমাণ ছয় হাজার ৯০৬ কিলোমিটার। এক হাজার ১০৫ কোটি টাকা ব্যয়ে নির্মিত এসব লাইনে গ্রাহকের সংখ্যা চার লাখ ৮৪ হাজার ৩৯০ জন।

জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের সংসদ সদস্য শহীদুল ইসলাম বকুল, নাটোর-২ (সদর ও নলডাঙ্গা) আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল, নাটোর-৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্য অধ্যাপক আব্দুল কুদ্দুসসহ জেলা পর্যায়ের কর্মকর্তাবৃন্দ, উপজেলা নির্বাহী অফিসারগণ এবং বিভিন্ন পেশাজীবী ব্যক্তিবর্গ।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নাটোর সদর-নলডাঙ্গা আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল আনন্দিত অভিব্যক্তি প্রকাশ করে বলেন, নাটোর জেলাকে শতভাগ বিদ্যুতায়নের আওতায় আনতে পেরে আমরা গর্বিত। বিদ্যুতায়নের ফলে শহর ও গ্রামের ব্যবধান ঘুচবে এবং গ্রামগুলো হয়ে উঠবে অর্থনৈতিক উন্নয়নের কেন্দ্রবিন্দু। বর্তমান সরকারের নির্বাচনী প্রতিশ্রুতি- ‘আমার গ্রাম, আমার শহর’ বাস্তবায়নে নাটোর হবে অগ্রনী।

সমগ্র জেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসাকে ঐতিহাসিক বিষয় উল্লেখ করে জেলা প্রশাসক মোহাম্মদ শাহরিয়াজ বলেন, নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-১ ও নাটোর পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর বিদ্যুৎ সংযোগ গ্রহন করে গ্রামীণ জনপদের অন্ধকার গ্রামগুলো জেগে উঠছে, সুদৃঢ় হচ্ছে আর্থ-সামাজিক উন্নয়নের পথে এগিয়ে চলা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *