নাটোরে পুলিশ কর্তৃক ডিম নষ্টের ঘটনায় ১০লাখ টাকা ক্ষতিপূরণ দিতে রুল

নাটোরঃ নাটোরের বড়াইগ্রামে চাঁদা না পেয়ে হাইওয়ে পুলিশ কর্তৃক পিকআপের দড়ি কেটে ৩৫ হাজার ১০০টি ডিম নষ্টের ঘটনায় কেন ১০ লাখ টাকা ক্ষতিপূরনের নির্দেশ দেয়া হবেনা ৪ সপ্তাহের মধ্যে তা জানতে চেয়েছে হাইকোর্ট। একই সাথে নাটোরের বনপাড়া হাইওয়ে থানার তৎকালিন ওসি সহ ঘটনার সাথে জড়িত ৭ পুলিশ সদস্যের বিরুদ্ধে কেন শাস্তির নির্দেশ দেয় হবেনা তা জানতে স্বরাষ্ট্র সচিব ও হাইওয়ে পুলিশের বগুড়া জোনের এসপিকে নির্দেশ দিয়েছেন আদালত।

পাশাপাশি হাইওয়ে পুলিশের কাছে বাদি যে আবেদন করেছে তা আগামি ৩০ দিনের মধ্যে নিস্পত্তির নির্দেশ দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারীর আইনজীবী মহিউদ্দিন আহমেদ।

ক্ষতিগ্রস্থ ডিম মালিক বিপ্লব কুমার সাহার দায়েকৃত রীটের প্রেক্ষিতে বিচারপতি এফ আর এম নাজমুল আহসান ও বিচারপতি কে এম কামরুল কাদেরের বেঞ্চ এ রুল জারি করেন।

গত ১৬ মে নাটোরের বড়াইগ্রাম উপজেলার আগ্রান এলাকায় ২০ হাজার টাকা চাঁদা না পেয়ে দুর্ঘটনা কবলিত ডিমবাহী একটি পিকআপের দড়ি কেটে দিয়ে ৩৫ হাজার ১শ’ ডিম রাস্তায় ফেলে নষ্ট করে নাটোরের বনপাড়া হাইওয়ে পুলিশ। সে সময় বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশের তদন্ত কমিটির করে হাইওয়ে পুলিশ। পরে তদন্ত কমিটি ঘটনার সত্যতা পাওয়ার পর ঘটনার সাথে জড়িত সাত পুলিশ সদস্যকে প্রত্যাহার করে নেওয়া হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *