নাটোর-বাগাতিপাড়া সড়ক চলাচলে দুর্ভোগ নিত্যসঙ্গী

নাটোরঃ নাটোর-বাগাতিপাড়া সড়কের বিভিন্ন স্থানে ভেঙ্গে গর্তের সৃষ্টি হওয়ায় পথচারীসহ যাত্রিদের দূর্ভোগ বেড়েছে। সড়কে খানা-খন্দ সৃষ্টি হলেও মেরামতের উদ্যোগ নেই কর্তৃপক্ষের। উপরন্তু বর্ষা মৌসুমে এ দূর্ভোগের মাত্রা আরও বেড়েছে। ফলে মাঝে মধ্যেই দূর্ঘটনার শিকার হচ্ছে যাত্রি ও পথচারীদের।

উপজেলার কসবা মালঞ্চি থেকে তমালতলা বাজার হয়ে হাজিপাড়া পর্যন্ত প্রায় দুই কিলোমিটার অংশের বেহাল অবস্থা। সড়ক জুড়ে অসংখ্য ছোট-বড় গর্তে বৃষ্টির পানি জমে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে। এ নিয়ে  জনগনের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

সরেজমিনে দেখা যায়, বাগাতিপাড়ার মালঞ্চি বাজার হতে কসবা মালঞ্চি পর্যন্ত গত বছরে সড়ক প্রশ্বস্তকরণ ও সংস্কার কাজ করা হয়। কিন্তু কসবা মালঞ্চি থেকে আর কোন সংস্কার না হওয়ায় তমালতলা বাজার হয়ে হাজিপাড়া পর্যন্ত সড়কের বিভিন্ন অংশ ভেঙ্গে ছোট-বড় গর্তের সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও পিচ উঠে গিয়ে ইট-সুরকি পর্যন্ত নেই। বিশেষ করে  তমালতলা মোড় বাজারের উত্তর মাথায় গভীর গর্তে পানি জমে থাকায় চরম দূর্ভোগসহ ভোগান্তির শিকার হচ্ছেন পথচারী ও যাত্রিরা।

স্থানীয় সাবেক ইউপি সদস্য আজিজুল হাকিম বলেন, বাগাতিপাড়া উপজেলার পাঁকা, জামনগর, সদর ইউনিয়নের অধিকাংশ মানুষ জেলা শহরের সাথে যোগাযোগের জন্য এই সড়ক ব্যবহার করেন। এছাড়া তমালতলা বাজার এলাকায় রয়েছে জেলার সর্ববৃহৎ আমের আড়ত। মৌসুমে এখানে প্রতিদিন দুই থেকে আড়াই কোটি টাকার আম বেচা-কেনা হয়। আম পরিবহনের জন্য ট্রাকসহ বিভিন্ন যানবাহনের যাতায়াত রয়েছে। কিন্তু সড়কটি সংস্কার বা মেরামতের কোন উদ্যোগ নেই। জনগুরুত্বপূর্ণ সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানান তিনি।

বাগাতিপাড়া উপজেলা প্রকৌশলী এসএম শরীফ উদ্দিন খান বলেন, কয়েকটি সড়ক নিয়ে একটি প্যাকেজ প্রোজেক্টের আওতায় এই সড়কের কাজ হবে। ইতিমধ্যেই এর টেন্ডার প্রক্রিয়া শেষ হয়েছে, তবে কার্যাদেশ দেওয়া হয়নি। ঢাকা থেকে অনুমোদন হলে কসবা মালঞ্চি হতে বাগাতিপাড়া উপজেলার সীমানা পর্যন্ত সড়কটির প্রশ্বস্ত ও সংস্কার কাজ হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *