নাটোরে নির্বাচনের সকল প্রস্ততি সম্পন্ন; ১৫০ কেন্দ্র ঝুঁকিপূর্ণ

নাটোর অফিসঃ আগামীকাল অনুষ্ঠিতব্য ৫ম উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে নাটোরের ৫ টি উপজেলার ৪৩৭টি ভোটকেন্দ্র ও সার্বিক আইনশৃঙ্খলা রক্ষায় দেড় হাজার পুলিশ সদস্য এবং ৫ হাজার ২৪৪ জন আনছার সদস্য দায়িত্ব পালন করবেন।

এছাড়া প্রতি উপজেলায় ২ প্লাটুন করে বিজিবি সদস্য মোতায়েন করা হয়েছে যার মধ্যে ৮ জন করে উপজেলা সদরে বেজ ক্যাম্পে অবস্থান করবেন এবং ৪০ জন করে মোবাইল ডিউটি করবেন। তারা অবস্থানপূর্বক প্রয়োজন অনুসারে ডিউটি করবেন। বিজিবি টিমের অধিনায়ক হিসেবে ৫৩(চাঁপাইনবাবগঞ্জ) এর অধিনায়ক লে. কর্নেল মোঃ সাজ্জাদ সরোয়ার পিএসসি  ও টু-আইসি হিসেবে বিজিবির সহকারী পরিচালক মাহফুজ হোসেন দায়িত্ব পালন করবেন। একইসাথে ১৬ জন র‌্যাব সদস্যও দায়িত্ব পালন করবেন। একজন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে থাকবে ভ্রাম্যমান আদালত।

শনিবার সকাল থেকেই নাটোরের সিংড়া,গুরুদাসপুর, বড়াইগ্রাম,লালপুর ও বাগাতিপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ৪৩৭টি কেন্দ্রের প্রিজাইডিং অফিসারদের কাছে হস্তান্তর করা হয় নির্বাচনী সামগ্রী।

এর মধ্যে বিভিন্ন উপজেলার ভোটকেন্দ্রের সংখ্যা যথাক্রমে লালপুর ৮৪ টি, বাগাতিপাড়া ৪৮ টি, সিংড়া ১৩৩ টি, বড়াইগ্রাম ১০০ টি এবং গুরুদাসপুরে ৭২ টি এবং ঝুকিপূর্ণ কেন্দ্রের সংখ্যা লালপুর ৫১ টি,বাগাতিপাড়া ১৮ টি, সিংড়া ৪৫  টি, বড়াইগ্রাম ২৫ টি, গুরুদাস্পুর ১৮ টি মোট ঝুকিপূর্ণ কেন্দ্রের ১৫০ টি।

প্রতিটি কেন্দ্রে ২/৩ জন পুলিশ সদস্য এবং ১২ জন করে আনছার সদস্য মোতায়েন থাকবে।

নাটোরের পুলিশ সুপার সাইফুল্লাহ আল মামুন জাগো নাটোরকে জানান, সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটাররা যাতে নির্বিঘ্নে ভোটকেন্দ্রে এসে ভোটাধিকার প্রয়োগ করতে পারেন, তা নিশ্চিত করা হয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *