নাটোরের সিংড়ায় ‘ই-রিক্সা’ সার্ভিসের উদ্বোধন

সিংড়াঃ নাটোরের সিংড়া পৌরসভাবাসীর জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণে পরিবেশ বান্ধব ই-রিক্সা সার্ভিসের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার পৌরসভার কনফারেন্স হলরুমে এই সার্ভিসের উদ্বোধন করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি।
এই উপলক্ষে পরিবহন ব্যবস্থায় জলবায়ু বান্ধব যানবাহন চালুর মাধ্যমে টান্সপোর্ট মবিলিটি নিশ্চিত করার লক্ষ্যে পৌর কনফারেন্স হলরুমে দিনব্যাপি এক কর্মশালার আয়োজনা করা হয়। কর্মশালায় জার্মান ডেভেলপমেন্ট কো-অপারেশন (জিআইজেড) এর (তুমি) প্রকল্পের আওতায় সিংড়া পৌরসভায় ই-রিক্সা এজ ও পাবলিক ট্রান্সপোর্ট এন্ড হেলথ সার্ভিস’ এই প্রকল্পের উদ্বোধন করা হয়। সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস এর সভাপতিত্বে কর্মশালায় বক্তব্য রাখেন, নাটোর পৌরসভার মেয়র উমা চৌধুরী, জিআইজেড-জার্মানির ট্রান্সপোর্ট পলিসি এ্যাডভাইজর ইয়ান রিকমেয়ার, প্রজেক্ট ম্যানেজার-সাসটেননিবিলিটি মোবিলিটি ফ্রেডরিক টেসফেয়, জিআইজেড-ঢাকা অফিসের টেকনিক্যাল এ্যাডভাইজর সাবাহ শামনি, সাবেক অধ্যক্ষ আতিকুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আমিনুল ইসলাম, প্যানেল মেয়র শফিকুল ইসলাম, পৌর সচিব আব্দুল মতিন প্রমূখ।
সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, জার্মানির জিআইজেড প্রকল্পের পৌরবাসীর জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিতে দুটি এ্যাম্বুলেন্স এবং পরিবেশ বান্ধব ১০টি রিক্সা প্রদান করবে। এই যানবাহনগুলো সিংড়া সিটিকে দূষণমুক্ত ও জরুরী স্বাস্থ্য সেবা নিশ্চিত করণে সহায়ক হবে।
Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *