নাটোর ভিশন সবার অংশগ্রহনে বাস্তবায়নের নির্দেশ পলকের। 

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রস্তাবিত ‘নাটোর ভিশন’ বাস্তবায়ন প্রশাসনের একার পক্ষে সম্ভব নয়। জনপ্রতিনিধি, সুধী সমাজ, শিক্ষক, সাংবাদিকসহ সকল পেশার মানুষের সম্মিলিত প্রচেষ্টায় নাটোর ভিশন বাস্তবায়ন করতে হবে।’

শনিবার দুপুরে নাটোর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে ‘নাটোর ভিশন’সহ বেশ কয়েকটি গ্রন্থের মোড়ক উন্মোচনকালে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

পলক বলেন, ‘জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেঁচে থাকলে স্বাধীনতার ২০ বছরের মধ্যেই উন্নত রাষ্ট্রে পরিণত হতো বাংলাদেশ। স্বাধীনতার পর ৪৭ বছরের মধ্যে মাত্র ১৮ বছর রাষ্ট্রক্ষমতায় ছিলো আওয়ামী লীগ। এই সময়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন, চ্যালেঞ্জ ও মানবতার বিচারে বিশ্বের বুকে মর্যাদার আসনে অধিষ্ঠিত হয়েছে। উন্নত বাংলাদেশ বিনির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়ে গেছে।
বাংলাদেশের অভাবনীয় অগ্রগ্রতি অনেক দেশ ঈর্ষার চোখে দেখে।

প্রতিমন্ত্রী বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রত্যয়ী ও চ্যালেঞ্জ নিতে পছন্দ করেন। তার নেতৃত্বগুণ ও দূরদর্শিতায় পদ্মাসেতুর মতো মেগা প্রকল্প নিজস্ব অর্থায়নে করার সক্ষমতা অর্জন করেছে বাংলাদেশ। দেশের ভেতরের ও বাইরের বহু ষড়যন্ত্র উপেক্ষা করে দেশের উন্নয়ন যাত্রা অব্যাহত রয়েছে।’

আসন্ন জাতীয় সংসদ নির্বাচন ‘অত্যন্ত গুরুত্বপূর্ণ’ উল্লেখ করে পলক বলেন, ‘ভবিষ্যত প্রজন্মের জন্য গর্বিত বাংলাদেশ বিনির্মাণ করতে হবে। এ লক্ষ্যে আওয়ামী লীগ সরকারের কোন বিকল্প নেই।’ দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী নির্বাচনে পুনরায় নৌকাকে বিজয়ী করার আহ্বান জানান পলক।

জেলা প্রশাসক শাহিনা খাতুনের সভাপতিত্বে প্রকাশনা অনুষ্ঠানে অনান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল কুদ্দুস এমপি, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শিমুল এমপি, পৌর মেয়র উমা চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গোলাম রাব্বি প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *