নাটোরে প্রতিবন্ধি শিশু ধর্ষণ; যুবকের যাবজ্জীবন। 

নাটোরঃ নাটোরে বাক প্রতিবন্ধি শিশু ধর্ষনের দায়ে আলাল (২৮) নামে এক যুবককে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড দিয়েছে আদালত। একই সাথে ভিকটিমকে ক্ষতিপুরন বাবাদ ৫০ হাজার টাকা প্রদানের আদেশ দিয়েছেন বিচারক।  বুধবার দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক জেলা জজ মোঃ মাইনুল হক এই আদেশ দিয়েছেন। ক্ষতিপুরনের সমুদয় অর্থ আদায়ের মাধ্যমে ভিকটিমের পরিবারকে প্রদানের জন্য জেলা প্রশাসকের ওপর দায়িত্ব প্রদান করে আদেশ দিয়েছেন বিচারক।
আদালত সুত্রে জানাযায়,২০০৮ সালের ২ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার জংলি মন্ডলপাড়া এলাকার মৃত সাইদুল্লার ছেলে আলাল প্রতিবেশী ইসলামের বাড়িতে যায়। এসময় ইসলামের ১৩ বছর বয়সী বাক প্রতিব›িদ্ধ মেয়ে সমাপ্তিকে (ছদ্ম নাম) একাকী মেয়ে জোর করে ধর্ষন করে। পরে ঘটনা জানাজানি হওয়ার পর ইসলাম বাদী হয়ে আলঅলের বিরুদ্ধে মামলা দায়ের করেন। তদন্ত শেষে মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতে প্রেরিত হলে স্বাক্ষ্য প্রমান শেষে বুধবার  আদালতের  বিচারক জেলা জজ মোঃ মাইনুল হক এই আদেশ দেন।
নাটোর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের পিপি শাজাহান কবীর আলালের সশ্রম কারাদন্ড প্রদান সহ ভিকটিমকে  ৫০ হাজার টাকা প্রদানের আদেশ দেওয়ার সত্যতা নিশ্চিত করেন। দন্ডি আসামীর নিকট থেকে ওই টাকা আদায়ের জন্য জেলা প্রশাসকের ওপর দায়িত্ব প্রদানের ক্ষমতা দিয়েছে। আদেশে প্রয়োজনে আসামীর পরিবারের মালামাল ক্রক করার পর তা বিক্রি করে সমুদয় টাকা ভিকটিমকে প্রদানের আদেশ দিয়েছেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *