নাটোরে ৩ জেএমবি সদস্য গ্রেফতার।

নাটোর:নাটোরে সংগঠনের কার্যকম প্রচারের সময় জেহাদি বইসহ জেএমবির তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-৫। বুধবার রাতে সদর উপজেলার রুইয়েরভাগ এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো নাটোরের গুরুদাসপুর উপজেলার মহারাজপুর গ্রামের সাইফুল ইসলামের ছেলে জাহিদুল ইসলাম (৩০),বড়াইগ্রাম উপজেলার গুনাইহাটি গ্রামের আমির হোসেনের ছেলে আমজাদ হোসেন(৪২) ও লালপুর উপজেলার চৌধুডাঙ্গা গ্রামের মৃত গাজিউর রহমানের ছেলে জহির উদ্দিন (৪০)।
র‌্যাব-৫ এর নাটোর ক্যাম্পের কোম্পানী কমান্ডার মেজর শিবলী মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, নিষিদ্ধ জেএমবির কিছু সদস্য রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জ ও নওগাঁ সহ বিভিন্ন এলাকায় সংগঠনের প্রচার কাজ চালাচ্ছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে বুধবার রাতে র‌্যাবের গোয়েন্দা বিভাগের সদস্যদের একটি দল সদর উপজেলার রুইয়েরভাগ এলাকায় অভিযান চালায়। অভিযানকালে গোপন মিটিং করার সময় জাহিদুল,আমজাদ ও জহির উদ্দিন নামে জেএমবির ওই তিন সদস্যকে গ্রেফতার করা হয়। এ সময় আরো অন্তত ১০/১২ জন পালিয়ে যায়।
মেজর শিবলী মোস্তফা আরো বলেন, গ্রেফতারকৃতরা কারাগারে আটক জেএমবি নেতা জাহাঙ্গীর অনুপ্রেরনায় ও দীক্ষা পেয়ে জেএমবিতে যোগ দেয়। তারা কারাগারে আটক অপর জেএমবি নেতা আমির হামজার নেতৃত্বে সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে ইয়ানতের টাকা উত্তোলন সহ নতুন সদস্য সংগ্রহে দাওয়াত প্রচারে নিয়োজিত ছিল। তারা কারাগারে আটক জেএমবি নেতা আমির হামজার সাথে নিয়মিত দেখা করে তার পরামর্শে নাটোর অঞ্চলে সংগঠনর প্রচার কাজে নিয়োজিত ছিল। তারা সংগঠনের মিটিং, উগ্রবাদি জেহাদি বই বিতরণ, জিহাদী দাওয়াতসহ বিভিন্ন কর্মকান্ডে স্বতস্ফুর্ত অংশগ্রহণ করে এবং ইসলামী শাসন প্রতিষ্ঠার দাওয়াত দিয়ে আলোচনা করত। গ্রেফতারকৃত আমজাদ ও জহির দলের পক্ষে সদস্যদের কাছে থেকে ইয়ানতের টাকা আদায় করত। আদায়কৃত এসব অর্থ সংগঠনের বিভিন্ন কর্মকান্ডে ব্যয় করত। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা এসব বিষয়ে স্বীকারোক্তি দিয়েছে বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *