নাটোরে সুদ ব্যবসার প্রতিবাদ করায় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে হত্যাচেষ্টার অভিযোগ

নাটোর অফিস
নাটোরে সুদের টাকার জন্য এক মুদি ব্যবসায়ীর দোকানে তালা মারার প্রতিবাদ করায় সুদ কারবারি আজি মন্ডলসহ তাঁর বাহিনীর সদস্যরা স্বেচ্ছাসেবক লীগ নেতা ও সাবেক ইউপি সদস্য আব্দুল গণি (৫৫)কে কুপিয়ে ও পিটিয়ে হত্যাচেষ্টার অভিযোগ পাওয়া গেছে । এ সময় স্বেচ্ছাসেবক লীগ নেতাকে রক্ষা করতে এসে জয়নুদ্দিন(৬৫) নামে এক বৃদ্ধের হাত ভেঙ্গে যায় । আহত দুইজনকেই নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। সোমবার সন্ধ্যায় সদর উপজেলার লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামে এই হামলার ঘটনা ঘটে।
এলাকাবাসী সূত্রে জানা যায় , লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়নের ইব্রাহিমপুর গ্রামের আজি মন্ডল দীর্ঘদিন ধরে সুদের ব্যবসা করে আসছেন। স্থানীয় মুদি ব্যবসায়ী ওমর আলী চার বছর আগে ব্যবসায়িক প্রয়োজনে সুদ ব্যবসায়ী আজি মন্ডলের নিকট ২ লাখ ৫০ হাজার টাকা সুদে নেয় । ওই আড়াই লাখ টাকার সুদ সহ ৭ লাখ টাকা পরিশোধ করলেও দাবী ছাড়েনা সুদ ব্যবসায়ী অজি মন্ডল। আরও টাকার জন্য রোববার ওমর আলীর দোকানে তালা ঝুলিয়ে দেয় সে। এ ঘটনার প্রতিবাদ করেন লক্ষীপুর খোলাবাড়িয়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক ও সাবেক ইউপি সদস্য আব্দুল গণি । এর জের ধরে রোববার সন্ধ্যায় সুদ ব্যবসায়ী আজি মন্ডল এবং তার সন্ত্রাসী বাহিনী দেশীয় অস্ত্র সহ হামলা চালায় স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল গণির ওপর। ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আব্দুল গণিকে হত্যাচেষ্টা চালায় তারা। এ সময় আব্দুল গণিকে বাঁচাতে জয়নুদ্দিন এগিয়ে আসলে তাকেও পারপিট করা হয়। সন্ত্রাসীদের হামলায় তার হাত ভেঙ্গে যায়। তাদের দুজনার চিৎকারে এলাকাবাসী এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। এসময় গুরুতর জখম দুই জনকে নাটোর আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয় ।
এদিকে এঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে হামলাকারীদের দ্রুত গ্রেফতারের দাবী করেছেন জেলা স্বেচ্ছাসেবক লীগ নেতৃবৃন্দ।
জেলা স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম আহবায়ক আহম্মেদ সেলিম বলেন, সুদ ব্যবসায়ী আজি মন্ডলের সন্ত্রাসী বাহিনী স্বেচ্ছাসেবক লীগ নেতা আব্দুল গণিকে প্রকাশ্যে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে হত্যার চেষ্টার করেছে। তিনি ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে,জড়িত সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেফতার ও শাস্তির দাবী জানান ।
নাটোর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাঙ্গাঙ্গীর আলম বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেন জানান তিনি।

 

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *