আতিথ্যের নাটোর আর প্রাচুর্যের সিংড়ায় ‌‌‘কুটুম বাড়ি’!

নাটোর: নাটোরের সিংড়ায় উদ্বোধন করা হয়েছে চলনবিলের কুটুম বাড়ি। স্থানীয় সংসদ সদস্য আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক রোববার রাতে এই কুটুম বাড়ির আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন। চলনবিলের কুটুম বাড়ি কোন বসত বাড়ি নয়। চলনবিলের সৌন্দর্য্য দেখতে আসা ভ্রমন পিপাসুদের জন্য এটি একটি রুচিশীল রেস্তোরা। চলনবিলের কুটুম বাড়ি রেষ্টুরেন্টের স্বত্তাধিকারী ও চৌগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রেস্তোরার পরিচালক জাহেদুল ইসলাম ভোলা জানিয়েছেন, এই কুটুম বাড়িতে স্বল্পমূল্যে ও ভেজাল মুক্ত বাংলা-চাইনিজ ও ফাস্টফুড এর ব্যবস্থা রয়েছে। সিংড়া শহরের প্রবেশ দ্বার বাসস্ট্যান্ড এলাকায় এই কুটুম বাড়ি সুন্দর করে সাজানো যা পর্যটকদের আকৃষ্ট করবে। চলনবিলে ভ্রমন পিপাসুদের আপ্যায়ন এবং সিংড়ার মর্যাদা এবং সমৃদ্ধিকে আরো বৃদ্ধি ও সারাদেশে চলনবিলের নাম ছড়িয়ে দিতে ব্যতিক্রমধর্মী এই রেষ্টুরেন্ট চালু করা হল।
রোববার রাত ৮টার দিকে চলনবিলের কুটুম বাড়ির আনুষ্ঠানিক উদ্বোধনকালে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, চলনবিলের মানুষ যে অতিথিপরায়ণ তা এই কুটুম বাড়ি প্রমান দিবে। চলনবিলের কুটুম বাড়ি একটি সৃজনশীল ও রুচিশীল রেষ্টুরেন্টে পরিণত করতে হবে। দীর্ঘদিনের অবহেলিত এই চলনবিলকে আমরা মাত্র দশ বছরেই একটি পরিবেশে আনতে পেরেছি। আজ চলনবিলে শিক্ষা, স্বাস্থ্যসহ সকল ক্ষেত্রে উন্নয়ন ঘটেছে। চলনবিলের কুটুম বাড়ি নামটা শুধু ধারণ করবেনা লালন পালনও করবেন।
অনুষ্ঠানে সাবেক ইউপি চেয়ারম্যান আদেশ আলীর পরিচালনায় উপস্থিত ছিলেন নাটোর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান, সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, বিশিষ্ট ব্যবসায়ী আবুল খয়ের, আলহাজ্ব আনোয়ার সাদাত, চলনবিলের ডাহিয়া ইউনিয়নের চেয়ারম্যান এমএম আবুল প্রমূখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *