সিংড়ায় লিজকৃত পুকুর দখলে নিতে মাছ নিধন

নাটোর অফিস॥
নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের আগমুরশন গ্রামে লিজকৃত পুকুর দখল নিতে উঠে পড়ে লেগেছে স্থানীয় প্রভাবশালী গোষ্ঠি। এ নিয়ে দু পক্ষের মধ্য চরম উত্তেজনা দেখা দিয়েছে। পুকুর মালিককে পুকুর ছাড়ার হুমকি ধামকি সহ প্রকাশ্য মাছ মেরে নেয়ার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। এ বিষয়ে ক্ষতিপূরণ চেয়ে নাটোর কোর্টে মামলা করেছেন কৃষক আব্দুল কাদের ।
জানা যায়, সিংড়া উপজেলার বড় চৌগ্রাম গ্রামের আব্দুল কাদের ২০১৪ সালে ৮ বছরের জন্য উপজেলার চকরাম কৃষ্ণপুর মৌজার ২দশমিক ৮০ একর পুকুর লিজ নেয়। সম্প্রতি জাফর, সুলতান, জার্জিসের নেতৃত্বে অভিযুক্তরা পুকুরে বেআইনি ও অবৈধ ভাবে প্রবেশ করে পাবদা, গোয়ালশা, রুই, হাংরি, সিলভার মাছ সহ বিভিন্ন প্রজাতির ১০ লাখ টাকার মাছ নিধন করে। এসময় আব্দুল কাদের বাধা দিতে গেলে তাকে প্রাননাশের হুমকিসহ মারপিট করতে উদ্যোত হলে সে দৌড়ে পালিয়ে যায়। এব্যাপারে াাদালতে মামলা করেছেন তিনি।
পুকুর মালিক কাদের জানান, লিজকৃত পুকুরে ৯ মাস যাবত যেতে পারছেননা। প্রতিপক্ষরা মোবাইলে বিভিন্ন লোকের মাধ্যমে মামলা তুলে নেয়ার এবং প্রান নাশের হুমকি দিয়ে আসছে। অথচ পুকুর লিজের এখনও দুই বছর তার মেয়াদ রয়েছে। এতে করে তার প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষতি হবে।
সিংড়া থানার ওসি তদন্ত সেলিম রেজা জানান, বিষয়টি তদনাধীন রয়েছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *