নাটোরের কাফুরিয়ায় অবৈধ পুকুর খনন বন্ধ করলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট

নাটোর অফিস॥
নাটোরের কাফুরিয়া ইউনিয়নের বিলটুঙ্গি উত্তরপাড়া কারাগুহা এলাকায় অবৈধভাবে পুকুর খনন কার্যক্রম বন্ধ করে দিয়েছে ভ্রাম্যমান আদালত। শুক্রবার নির্বাহী ম্যাজিষ্ট্রেট রনি খাতুনের নেতৃত্বে এই অভিযান চালানো হয়।
সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, কাফুরিয়ার বিলটুঙ্গি উত্তরপাড়া কারাগুড়া এলাকায় জনৈক হোসেন আলী তিন ফসলি প্রায় একর জমিতে অবৈধভাবে পুকুর খনন শুরু করেন। ইটভাটাসহ বিভিন্ন প্রতিষ্ঠানে মাটি বিক্রির চুক্তি করে তিন ফসলি জমিতে পুকুর খনন করা হচ্ছিল। এমন গোপন সংবাদের ভিত্তিতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট রনি খাতুনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত সংশ্লিষ্ট এলাকায় অভিযান চালায়। কিন্তু ভ্রাম্যমান আদালত সংশ্লিষ্ট এলাকায় পৌঁছার আগেই অবৈধভাবে পুকুর খননকারীরা সটকে পড়ে। ফলে ভ্রাম্যমান আদালত সেখানে গিয়ে কাউকে হাতে নাতে ধরতে পারেননি। তবে ভ্রাম্যমান আদালত সংশ্লিষ্ট এলাকায় গিয়ে অবৈধভাবে পুকুর খননের সত্যতা পেয়ে তা বন্ধ করে দেন। আদালত এসময় মাটি কাটার যন্ত্র এসকেভেটর মেসিনের ব্যাটারি জব্দ করে তা অকার্যকর করা সহ কিছ টুলস জব্দ করেছে।
নির্বাহী ম্যাজিষ্ট্রেট রনি খাতুন সাংবাদিকদের জানিয়েছেন, কাউকে পাওয়া না গেলেও বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন,২০১০ এর ০৪ এর (ক) ধারায় পুকুন খনন কার্যক্রম বন্ধ করা হয়েছে। মাটি কাটা যন্ত্রের ব্যাটারি অকার্যকর কর সহ কিছু টুলস জব্দ করা হয়। এসময় পুকুর খননকে নিরুৎসাহিত করতে এবং উপজেলা প্রশাসনকে তথ্য সরবরাহে স্থানীয় জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানানো হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *