চলনবিলের কৃষকের উন্নয়নে ৬শ কোটি টাকার প্রকল্প দিয়েছে সরকার – আইসিটি প্রতিমন্ত্রী পলক

নাটোর অফিস ॥
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার চলনবিলের কৃষি ও কৃষকদের উন্নয়নে ৬শ কোটি টাকার প্রকল্প দিয়েছেন। আমার গ্রাম, আমার শহর প্রকল্পে চলনবিল অধ্যুষিত সিংড়ার গ্রামগুলো মডেলে পরিনত হবে। আমরা চলনবিলের মানুষর জননেত্রী শেখ হাসিনা পাশে আছি এবং থাকবো। প্রতিমন্ত্রী আরো বলেন, বৈরি অবস্থার মধ্য দিয়ে আমরা জননেত্রী মেখ হাসিনার নির্দেশ অনুযায়ী কাজ করছি। করোনার বিপর্যয়ে শক্তিশালী অর্থনৈতিক দেশও বিপর্যস্ত হয়ে পড়েছে। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রীর দুর্দর্শিতায় দেশ এগিয়ে যাচ্ছে। ৯ কোটি মানুষ মোবাইল একাউন্ট ব্যবহার করছে। ১১ কোটি মানুষ ইন্টারনেট ব্যবহার করছে। ডিজিটাল বাংলাদেশের সুবিধা ভোগ করছে মানুষ। জীবনের ঝূঁকি নিয়ে আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং জনপ্রতিনিধি, সাংবাদিক, সরকারী কর্মকর্তা কাজ করছেন। ডিজিটাল মাধ্যম ব্যবহার করে আমরা প্রযুক্তিতে এগিয়ে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সারাদেশে বিনামূল্য সার,বীজ সহ অন্যন্যে উপকরণ বিতরন করা হচ্ছে।
প্রতিমন্ত্রী পলক শুক্রবার সকালে নাটোরের সিংড়ায় ২০২০-২১ মৌসুমে কৃষি পুনর্বাসন ও প্রনোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক ২০ হাজার চাষীদের মাঝে বিনামূল্য বোরা ধান, গম, মসুর, চিনাবাদাম, সরিষাসহ বিভিন্ন বীজ ও সার বিতরন কার্যক্রম ভিডিও কনফারেন্সের মাদ্যমে উদ্বোধনকালে উপরোক্ত কথা গুলো বলেন।
উপজেলা নির্বাহী অফিসার নাসরিন বানুর সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন, সিংড়া পৌরসভার মেয়র মো: জান্নাতুৃল ফেরদৌস, ইউপি চেয়ারম্যান এম এম আবুল কালাম, উপজেলা কৃষি অফিসার সাজ্জাদ হোসেন, ডায়াবেটিক সমিতির সাধারন সম্পাদক মাওলানা রুহুল আমিন, সাংবাদিক রাজু আহমেদ সহ কৃষি বিভাগের কর্মকর্তা বৃন্দ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *