বাগাতিপাড়ায় বেশী দামে পেঁয়াজ ও মেয়াদ উর্ত্তীন পণ্য বিক্রির অভিযোগে তিন প্রতিষ্ঠানকে জরিমানা


নাটোর অফিস॥
বেশী দামে পেঁয়াজ বিক্রি, মূল্য তালিকা না থাকা এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয় করার অপরাধে নাটোরের বাগাতিপাড়ায় তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪৫,৩৮ ও ৫১ ধারায় ওই তিন প্রতিষ্ঠানকে ৫ হাজার পাঁচশত টাকা জরিমানা করা হয়। সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল আলমের মোবাইল টিম বাগাতিপাড়ায় বিভিন্ন বাজারে তদারকি মুলক অভিযান চালায়।
প্রতিষ্ঠানের সেবার মূল্য তালিকায় অতিরিক্ত মূল্য লিখে রাখা, সেবার মূল্য তালিকা সহজে দৃশ্যমান স্থানে ঝুলিয়ে প্রদর্শন না করার ফিজিশিয়ান সিম্পল ওষুধ বিক্রির অপরাধে উপজেলার মালঞ্চি বাজারে রাকিব ভান্ডার মালিককে ২ হাজার টাকা, ফারুক স্টোরের মালিককে ১৫’শ টাকা, তমালতলা বাজারের রোগমুক্তি ফার্মেসির মালিককে ২ হাজার টাকা জরিমানা করেন সহকারী পরিচালক শামসুল আলম।
এসময় উপস্থিত ছিলেন, কনজুমারস এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব) এর বাগাতিপাড়া উপজেলা কমিটির প্রচার সম্পাদক ফজলুর রহমান এবং সঙ্গী ফোসসহ বাগাতিপাড়া থানার এসআই মনিরুজ্জামান।
জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নাটোর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শামসুল আলম বলেন, অবৈধ ব্যবসায়ী সিন্ডিকেটকরে বাজারে পেঁয়াজের কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে যাতে মূল্য বৃদ্ধি করতে না পারে সেজন্য আমরা বাজারে বাজারে অভিযান শুরু করেছি। জেলার বিভিন্ন উপজেলায় অভিযান চলমান রয়েছে ও জরিমানা করা হচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *