বাগাতিপাড়ায় ডিসি মোঃ শাহরিয়াজ জন্মের ৪৫ দিনেই নিবন্ধন শেষ করার তাগিদ

নাটোর অফিস॥
জন্মের ৪৫ দিনের মধ্যেই শিশুদের জন্ম নিবন্ধন শেষ করার তাগিদ দিয়েছেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। আজ সোমবার নাটোরের বাগাতিপাড়ায় জন্মনিবন্ধন ক্যাম্পের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বক্তব্য রাখেন। উপজেলার জামনগর ইউনিয়নের বজরাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পালের সভাপতিত্বে সমাপনি অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান অহিদুল ইসলাম গকুল, জামনগর ইউপি চেয়ারম্যান আব্দুল কুদ্দুস প্রমুখ। বাগাতিপাড়া সরকারি ডিগ্রী কলেজের প্রভাষক মঞ্জুরুল ইসলাম লিটনের পরিচালনায় অনুষ্ঠানে তৃনমূল পর্যায়ের শিশুদের মা ও অভিভাবকসহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ অংশ নেন।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. শাহরিয়াজ বলেন, স্কুলে ভর্তির সময় শিশুদের জন্ম নিবন্ধন সনদ প্রদর্শন করতে হবে। তাই শিমু জন্মের পর নির্ধারিত ৪৫ দিনের মধ্যেই জন্ম নিবন্ধন কার্যক্রম শেষ করার জন্য অভিভাবকদের বিশেষ করে মায়েদের প্রতি আহ্বান জানান।
বাগাতিপাড়া উপজেলা নির্বাহী অফিসার প্রিয়াংকা দেবী পাল বলেন,নির্ধারিত সময়েই শিশুদের জন্ম নিবন্ধনে অভিভাবকদের উদ্বুদ্ধ বা উৎসাহিত করার লক্ষ্যে প্রায় মাসাধিককাল আগে এই উদ্বুদ্ধকরন ক্যাম্পের আয়োজন করা হয়। বার্ষিক উন্নয়ন কর্মসূচীর (এডিপি) আওতায় উপজেলা প্রশাসনের উদ্যোগে এ ক্যাম্প অনুষ্ঠিত হয়। ইতিমধ্যে প্রতিটি ইউনিয়নে এই বিশেষ উদ্দোগ নেয়া হয়।যা ইতিমধ্যে শেষও হয়েছে। আজ সোমবার এই উদ্বুদ্ধকরন ক্যাম্পের সমাপনি আয়োজন।
সমাপনি অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ ক্যাম্পে তাৎক্ষণিকভাবে আবেদন গ্রহনের পরপরই অভিভাবকদের হাতে শিশুদের জন্ম সনদ তুলে দেন। এদিন সেখানে শুন্য থেকে ৪৫ দিন বয়সী ৩৪ জন শিশুর জন্ম সনদ দেওয়া হয়। এসময় তাদের মা’দের হাতে উপহার সামগ্রী হিসেবে স্যাভলন ও একটি করে তোয়ালে তুলে দেওয়া হয় ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *