নাটোরে গম আত্নস্যাৎকারী তোফাজ্জল চেয়ারম্যান দুদকের মামলায় কারাগারে

নাটোর অফিসঃ টিআর প্রকল্পের ১০০ বস্তা সরকারি গম আত্মসাতের অভিযোগে নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফাজ্জল হোসেন(৬০) ও ইউপি সদস্য শাহানাজ পারভীনের(৪৪) বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন।

আজ বৃহষ্পতিবার (৬ই আগস্ট) বিকেলে দুর্নীতি দমন কমিশন সমন্বিত কার্যালয় রাজশাহীর সহকারী পরিচালক নাজমুল হুসাইন বাদী হয়ে গম আত্মসাতের অভিযোগে মামলা দায়ের করেন।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, জিজ্ঞাসাবাদের জন্য আটক চেয়ারম্যান তোফাজ্জল হোসেন ও মেম্বার শাহানাজ পারভীনের বিরুদ্ধে দুদকের মামলা দায়েরের পর বিকেলে গ্রেফতার দেখিয়ে তাদের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট খুরশিদ আলমের আদালতে হাজির করা হয়। এসময় আদালত জামিন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

পুলিশ সুপার আরও জানান, দেড় মাস আগে ছাতনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেনের নাতজামাই কোরবান আলীর বাড়িতে গোপনে খাল খনন প্রকল্পের সরকারি গম রাখা হয়। বিষয়টি জানাজানি হলে মাঝদীঘা পূর্বপাড়া গ্রামের ওই বাড়িতে ৫ই আগস্ট বুধবার বিকেলে অভিযান চালায় পুলিশ। অভিযানকালে একটি রুমে রাখা ১০০ বস্তা সরকারি গম পাওয়া যায়। এ সময় কোরবান আলী ও তার পরিবারের সদস্যরা জানান গমের বস্তাগুলো চেয়ারম্যান তোফাজ্জল হোসেন রেখে গেছেন। পরে চেয়ারম্যান তোফাজ্জল হোসেনকে জিজ্ঞাসাবাদের জন্য নাটোর থানায় আনা হলে তিনি জানান, মাছকে খাওয়ানোর জন্য ইউপি সদস্য ও টিআর প্রকল্পটির সভাপতি শাহানাজ পারভীনের নিকট থেকে গমগুলো ক্রয় করেছেন তিনি। তবে ক্রয়ের স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেননি।

প্রসঙ্গত, গতকাল বুধবার(৫ই আগস্ট) বিকেলে সদর উপজেলার ছাতনী ইউনিয়নের মাঝদীঘা পূর্বপাড়া গ্রামের কোরবান আলীর বাড়ি থেকে ১০০ বস্তা সরকারি গম জব্দ করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *