নাটোরে বেতন ও জাতীয়করণ দাবীতে এলজিইডি কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি

নাটোর: চাকুরী জাতীয়করণ এবং বকেয়া বেতনাদী পরিশোধের দাবীতে নাটোরে এলজিইডি কর্মচারী ও কর্মকর্তাদের অর্ধ-দিবস কর্মবিরতি পালন করেছে। কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকাল ১০টা থেকে দুপুর ১ টা পর্যন্ত নাটোর এলজিইডি অফিসের সামনে এই কর্মবিরতি পালিত হয়।
এলজিইডি কর্মচারী ঐক্য পরিষদ নাটোর শাখার সভাপতি কাজী মিজানু রহমানের সভাপতিত্বে এসময় এক আলোচনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কমিটির উপদেষ্টা মন্ডলীর সদস্য আক্তারুজ্জামান বাবলু, সাধারণ সম্পাদক আলহাজ আলী এবং দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলী।
বক্তারা দাবী করেন, দীর্ঘদিন থেকেই সারা বাংলাদেশে ৩৮২৩ জন কর্মকর্তা-কর্মচারী এলজিইডি অফিসে মাষ্টাররোলে কাজ করে আসছেন। ২০১০ সালে মহামান্য হাইকোর্ট ও সুপ্রিমকোর্ট এক রায়ে এসকল কর্মকর্তা-কর্মচারীদের চাকুরী জাতীয়করণের আদেশ দিলেও আজও তা বাস্তবায়ন করা হয়নি। এমতবস্থায় তারা পরিবারের সদস্যদের নিয়ে অর্ধাহারে-অনাহারে দিনাতিপাত করছেন। এর ওপর তাদের বেশ কয়েক মাস থেকে বেতনাদী বকেয়া থাকায় কাটা ঘায়ে লবণের ছিটার মত কষ্টে দিনাতিপাত করছেন তারা।
বক্তারা অনতিবিলম্বে তাদের বকেয়া বেতনাদী পরিশোধ করে উচ্চ আদালত ও সুপ্রিমকোর্টের রায়ের প্রতি সম্মান দেখিয়ে নাটোরে ৪৬ জনসহ সারাদেশের ৩৮২৩ জনের চাকুরী জাতীয়করণের দাবী জানান। অন্যথায় সারাদেশে আরো বৃহত্তর আন্দেলনের মাধ্যমে দাবী আদায় করার ঘোষণা দেন বক্তারা।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *