নাটোর ভিশন-২০৪১ঃ ‘বাস্তবায়নে জনমতে গুরুত্ব দিন’-পলক

জ্যেষ্ঠ প্রতিবেদক॥ আগামী ২০৪১ সালে উন্নত দেশের কাতারে বাংলাদেশের উন্নীত হবার অংশ হিসেবে নাটোরের ৪৫টি সরকারী অফিসের ভবিষ্যত কর্মপরিকল্পনা নির্ধারণে নাটোরবাসীর মতামতকে গুরুত্ব দেয়ার নির্দেশ দিয়েছেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি করে বলেন, নাটোরের উন্নয়নে যা যা দরকার তা সবই করা হবে, তবে তা অবশ্যই নাটোরবাসীর সদয় সম্মতির ভিত্তিতে। এ লক্ষ্যে প্রনীত পরিকল্পনাগুলো একক সিদ্ধান্তে বাস্তবায়ন না করে প্রয়োজনে গণশুনানী করতে হবে। দেশের উন্নয়নে বৃহত্তর কর্মপরিকল্পনা গ্রহন করেছে শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সেই ভিশন ২০০৯ সালে অনেকেই বিশ্বাস করেনি। কিন্ত সরকারের দ্বিতীয় মেয়াদে দেশের উন্নয়নে দেয়া প্রতিশ্রুতিগুলো এক এক করে পূরণ করছেন তিনি। সরকারের ধারাবাহিকতা বজায় থাকলে এক এক সব ভিশনই পূরণ হবে।
মঙ্গলবার বিকেলে নাটোর ভিশন-২০৪১ প্রণয়নে জনপ্রতিনিধি, সাংবাদিক ও সুধীজনদের সাথে মতবিনিময়কালে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন প্রতিমন্ত্রী।
তিনি বলেন, নাটোর ভিশন-২০৪১ প্রণয়ণ করা সহজ, কিন্ত বাস্তবায়ন করা সহজ নয়। এটি করতে প্রয়োজন জনগণের অব্যাহত সহযোগিতা। জেলা প্রশাসনকে দক্ষতার সাথে কাজটি করতে হবে জনপ্রতিনিধি ও উপকারভোগীদের চাহিদার ভিত্তিতে। এই ভবিষ্যতে ভিশন বাস্তবায়নে সমগ্র প্রক্রিয়া সফটওয়্যার নির্ভর করার আশ্বাসও দেন তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *