নাটোরে প্রতিমন্ত্রী পলক, ‘সবার জীবন ও জীবিকার কথা ভাবছে সরকার’

নাটোর অফিসঃ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, করোনা পরিস্থিতিতে সমগ্র বিশ্ব বিপর্যস্ত। করোনার আঁচ প্রত্যেককেই অনুভব করতে হচ্ছে। এই অবস্থাতে মানুষের জীবনের নিরাপত্তা ও জীবিকার ব্যাপারটি সরকার গুরুত্ব দিয়ে দেখছে। অর্থনীতির চাকা সচল রাখতে স্বাস্থ্যবিধি মেনে তাই মানুষের জীবিকা অর্জনের ব্যবস্থা করা হচ্ছে।

আজ রোববার(২৮শে জুন) দুপুরে সিংড়া উপজেলা পরিষদ মিলনায়তনে বিভিন্ন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী বলেন, গ্রাম পুলিশরা গ্রামীণ আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ভূমিকা রাখছে। তৃনমৃল পর্যায়ে তাদের শ্রম রয়েছে। বর্তমান সরকার তাদের কষ্টের কথা ভেবে তাদের বেতন প্রায় দ্বিগুন করেছে। আগামীতে গ্রাম পুলিশদের ৪র্থ শ্রেনীর কর্মচারীর হিসেবে উন্নীত করার পরিকল্পনা রয়েছে সরকারের। এছাড়া প্রতিবন্ধীরা যাতে আর দশজন মানুষের মতো স্বাভাবিক জীবনযাপন করতে পারে এবং নারীরা যেনো কর্মহীন না থাকে সেজন্য সরকার নানা ধরণের সহায়তা কার্যক্রম অব্যাহত রেখেছে।

অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী পলক ২০ জন প্রতিবন্ধীকে হুইল চেয়ার, ৩৫ জন নারীকে সেলাই মেশিন ও ১০২ জন গ্রাম পুলিশকে বাই সাইকেল প্রদান করেন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *