নাটোরে বিশ্ববিদ্যালয় ইস্যুতে পলক-শিমুলের পাল্টাপাল্টি বক্তব্য

নাটোর অফিস॥ নাটোর জেলায় দুইটি বিশ্ববিদ্যালয় স্থাপন নিয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের(ইউজিসি) সিদ্ধান্ত চেয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সরকারী বিশ্ববিদ্যালয় শাখার চিঠির পর স্ব স্ব অবস্থান থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ও নাটোর-২ আসনের সংসদ সদস্য শফিকুল ইসলাম শিমুল।

তবে বিশ্ববিদ্যালয়টি কোথায় স্থাপিত হবে এ ব্যাপারে দুই সংসদ সদস্যই স্ব স্ব এলাকার কথা বলছেন।

শুক্রবার বিকেলে ফেসবুক পোস্টে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক লিখেছেন,”আমার সংসদীয় এলাকা বাংলাদেশের এক সময়ের অবহেলিত চলনবিল অধ্যুষিত অঞ্চল। এই চলনবিলে বাংলাদেশের মানুষের খাদ্যের চাহিদা মিটানোর বেশির ভাগ ধান উৎপাদন হয়ে থাকে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা’র কাছে এই কৃষি প্রধান চলনবিল অঞ্চলের মানুষের জীবনমান উন্নয়নের জন্য চলনবিল কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের অনুরোধ করেছিলাম।

তারই ধারাবাহিকতায় চলনবিলবাসীর ভাগ্য উন্নয়নের জন্য উপহারস্বরুপ দেওয়া এই কৃষি বিশ্ববিদ্যালয় পেয়ে চলনবিলবাসী সহ আমরা আনন্দিত ও মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।”

অপরদিকে রাত ৯ টায় নিজের আইডি থেকে ফেসবুক পোস্টে শফিকুল ইসলাম শিমুল বলছেন,”দশম সংসদের দ্বিতীয় অধিবেশন থেকে একাদশ জাতীয় সংসদের জুন মাস পর্যন্ত ডঃ ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় নাটোর সদর উপজেলায় স্থাপনের জন্য আমি সিদ্ধান্ত প্রস্তাব এবং ৭১বিধিতে অব্যাহতভাবে কৃষি বিশ্ববিদ্যালয় নাটোর সদর উপজেলায় স্থাপনের দাবি জানিয়ে আসছি এবং পরবর্তীতে মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন জননেত্রী শেখ হাসিনা আমাকে আশ্বাস দিয়েছিলেন। তারই ধারাবাহিকতায় বর্তমান সরকারের মাননীয় সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সম্মতিতে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের মতামতের ভিত্তিতে নাটোর সদর উপজেলায় ডঃ ওয়াজেদ আলী মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় টি স্থাপনের প্রক্রিয়া চলমান রয়েছে। নাটোর জেলা সদরে এই বিশ্ববিদ্যালয়টি স্থাপিত হলে নাটোর সহ সমগ্র উত্তরবঙ্গের ছাত্র ছাত্রীরা উপকৃত হবে বলে মাননীয় প্রধানমন্ত্রীর এরূপ সিদ্ধান্তকে আমি আমার নির্বাচনী এলাকা নাটোর সদর এবং নলডাঙ্গা উপজেলা বাসীর পক্ষ থেকে স্বাগত এবং মাননীয় প্রধানমন্ত্রী কে কৃতজ্ঞতা জানাই।”

বিশ্ববিদ্যালয়ের অবস্থান প্রসঙ্গে দুই নেতার পাল্টাপাল্টি বক্তব্য যে বেশ উত্তাপ ছড়াবে আগামী দিনগুলোতে, তা সহজেই আঁচ করা যাচ্ছে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *