নাটোরে ভিডিও কনফারেন্সে থেকে স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ চাইলেন দুলু

নাটোর অফিস॥
বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেছেন, স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেকের স্বাস্থ্যবিভাগ সম্পর্কে কোনো ধারণাই নেই। তিনি বলতেও পারেন না, দেশে কতগুলো আইসিইউ আছে, কতগুলো হাসপাতাল আছে, যেখানে করোনা ভাইরাস চিকিৎসা হওয়া সম্ভব। একের পর চিকিৎসক, নার্স করোনায় আক্রান্ত হচ্ছেন। এমনকি মৃত্যুবরণ করেছেন স্বাস্থ্যমন্ত্রীকে প্রধান করে একটা জাতীয় কমিটি গঠন করা হয়েছে। তার কোনো বিভাগের সঙ্গে কোনো মন্ত্রণালয়ের সমন্বয় নেই। তার মানে হচ্ছে, যেখানে সমন্বিত কার্যক্রমের প্রয়োজন, সেখানে এই ব্যক্তির নেতৃত্বে সেটা হওয়া সম্ভব নয়।

রোববার নাটোর সদর উপজেলার লক্ষীপুর ইউনিয়নের চৌরি এলাকায় কর্মহীন ৪০০ পরিবারের মাঝে বিএনপির ত্রাণ বিতরণ অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দুলু।

দুলু বলেন, এত বড় সংকটের একটি বিষয় নিয়ে রীতিমতো ব্যবসা করেছে এই মন্ত্রণালয়ের দায়িত্বশীল ব্যক্তিবর্গ। এন-৯৫ মাস্ক নিয়ে যে কুৎসিত ব্যবসা করার খবর প্রকাশিত হয়েছে, তারপর কোনো অধিকার নেই স্বাস্থ্যমন্ত্রী, স্বাস্থ্য সচিব এবং ডিজি হেলথের স্বপদে বহাল থাকার। অবিলম্বে তাদের পদত্যাগ দাবি করে এবং স্বাস্থ্য বিভাগকে ঢেলে সাজিয়ে সেনাবাহিনীর মেডিকেল কোরের হাতে দায়িত্ব দিয়ে বর্তমান পরিস্থিতিকে মোকাবিলা করার উপযোগী করে গড়ে তোলার প্রয়োজন।

বিএনপি নেতা ও সাবেক ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে আরোও বক্তব্য রখেন বিএনপি নেতা শামসুল ইসলাম রনি, খোরশেদ আলম, যুবদল নেতা এম হাসান পরশ প্রমুখ।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *