নাটোরে ৮ জনের শরীরে করোনা শনাক্ত


নাটোর অফিসঃ
প্রথমবারের মতো নাটোরে ৮ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। স্থানীয় সূত্রে জানা গেছে এদের মধ্যে সদরের ছাতনী ইউনিয়নে ১ জন, গুরুদাসপুরের নাজিরপুরে ২ জন ও সিংড়া পৌর এলাকায় ৫ জন রয়েছেন। সিংড়ার আক্রান্তদের মধ্যে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নার্স ও টেকনিশিয়ান ২ জন, পৌরসভার ১নং ওয়ার্ডে ১ জন, ২নং ওয়ার্ডে ১ জন এবং ১২নং ওয়ার্ডে ১ জন রয়েছে।

শনাক্ত ৮ জনের নমুনা গত ২২ ও ২৩শে এপ্রিল রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি বিভাগে প্রেরিত হয়।

আজ মঙ্গলবার(২৮শে এপ্রিল) রাত ৯টা২০ মিনিটে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান।

জেলা সিভিল সার্জন জানান, চলতি মাসের ২২ ও ২৩ তারিখে প্রেরিত নমুনা থেকে এই ৮ জনের শরীরে করোনার সংক্রমণ পাওয়ার বিষয়টি নিশ্চিত হয়েছে। নমুনাগুলো রামেকের ভাইরোলজি বিভাগে পাঠানো হলেও অধিকতর পরীক্ষা নিরীক্ষার জন্য নমুনাগুলো সেখান থেকে পুনরায় ঢাকার এন আই এল এম ল্যাবরেটরীতে পাঠানো হয়। সেই নমুনাগুলোর মধ্যে ৮টির ফলাফল পজিটিভ এসেছে। টেলিফোনের মাধ্যমে রাতে এ তথ্য জানানো হয়েছে।

তিনি আরও বলেন, আমরা আক্রান্তদের পরিচয় সনাক্তের জন্য আইইডিসিআরের অফিসিয়াল ডিটেইলস ইমেইলের জন্য অপেক্ষা করছি। আক্রান্তদের এলাকাগুলো লকডাউনের যাবতীয় প্রস্ততি নেয়া হয়েছে।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বিষয়টি নিশ্চিত করে জানান, আক্রান্তের মধ্যে সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের একজন সিনিয়ার স্টাফ নার্স, টেকনিশিয়ান সহ মোট ৫জন রয়েছে।

জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ জানান, আইইডিসিআর থেকে বিস্তারিত জানার পর জেলা লকডাউনসহ আনুষাঙ্গিক সিদ্ধান্ত নেয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *