নাটোরে সরকারী খাদ্য সহায়তার আওতায় ১ লাখ পরিবার

নাটোর অফিস॥
নাটোর জেলায় করোনা মোকাবিলায় সরকারী খাদ্য সহায়তার আওতায় এসেছে এক লাখ দুঃস্থ, অসচ্ছ্বল ও কর্মহীন পরিবার। গত এক মাসে জেলার ৭টি উপজেলায় ৮০৫ মেট্রিক টন চাল ও নগদ ৩৮ লাখ টাকা সহায়তা বিতরণ করেছে জেলা প্রশাসন। এর মধ্যে সরকারী ত্রাণ ও খাদ্যবান্ধব কর্মসূচীর ১০ টাকা কেজির চাল অন্তর্ভুক্ত। সরকারী সিদ্ধান্ত সাপেক্ষে পর্যায়ক্রমে খাদ্য সহায়তার আওতায় আসবেন আরো মানুষ।

আজ শনিবার(১৮ই এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ।

আজ দুপুরে জেলা কালেক্টরেট স্কুল মাঠে স্থানীয় পত্রিকা হকার, দুঃস্থ নারী, কর্মহীন শ্রমিকসহ অর্ধশতাধিক অস্বচ্ছল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসক বলেন, গত ২৬শে মার্চ থেকে সরকার ঘোষিত সাধারণ ছুটির শুরুর আগে থেকে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সহায়তায় কর্মহীন, অস্বচ্ছল, দুস্থ ও প্রকৃত অভাবীদের তালিকা তৈরী কার্যক্রম শুরু করা হয়। ছুটির শুরু থেকে অদ্যাবধি প্রতিদিন তালিকা অনুযায়ী খাদ্য সহায়তা বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়া জেলা দুর্যোগ ব্যবস্থাপনা তহবিল গঠনের মাধ্যমে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে অর্থ ও ত্রাণ সহায়তা গ্রহণ অব্যাহত রয়েছে। এসব তহবিল থেকেও ত্রাণ কার্যক্রমে অর্থ ব্যয় করা হচ্ছে। এখন পর্যন্ত বরাদ্দ নগদ ৩৮ লাখ টাকা ও ৮০৫ মেট্রিক টন চাল খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে। টাকা আগামীতে সরকারী নির্দেশনার প্রেক্ষিতে আরও বেশি মানুষকে খাদ্য সহায়তার আওতায় আনা হবে।

জেলা প্রশাসক আরও বলেন, সংকটকাল দীর্ঘায়িত হলে সরকার রেশনিং কার্যক্রম শুরু করতে পারে যাতে মানুষ জীবিকার জন্য বাইরে না বের হয়ে ঘরে অবস্থান করে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *