নাটোরে ৪৮ বস্তা চাল জব্দ, আ’লীগ নেতাসহ দুজনের কারাদন্ড

নাটোর অফিস ও নিজস্ব প্রতিবেদক, সিংড়া॥
নাটোরের সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রাম থেকে গরীব অসহায়দের জন্য বরাদ্দ ১০ টাকা কেজির ৪৮ বস্তা (বস্তাপ্রতি ৩০কেজি) চাল গোপনে বিক্রি ও আত্নসাতের সাথে জড়িত থাকার অভিযোগে আওয়ামীলীগ নেতা ও চাল ডিলার আওয়াল হোসেন স্বপনসহ দুইজনকে আটক করেছে পুলিশ। স্বপন সুকাশ ইউনিয়ন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। আটক অপরজন হলেন চাউলের ক্রেতা সিংড়া উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামের বাস্তুল্লাহর ছেলে রহমত আলী। ওই গ্রামের জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে চালের বস্তা পরিবর্তনের মাধ্যমে মজুদরত অবস্থায় তাদের আটক করা হয়। এসব মজুদ চাল পরবর্তীতে আলাদাভাবে বিক্রির পরিকল্পনা করছিলেন স্বপন। এ ঘটনায় কর্মসুচীর আওতায় সিংড়া উপজেলার সুবিধাভোগীদের সকল তালিকাও তাৎক্ষণিকভাবে বাতিল ঘোষণা করা হয়েছে।

বিকেলে সিংড়া উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানুর নেতৃত্বে অভিযানের মাধ্যমে পুলিশ তাদের আটক করে। পরে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে প্রত্যেককে ১ মাস করে কারাদন্ড দেয়া হয়। এছাড়া আওয়াল হোসেন স্বপনের ডিলাশীপ বাতিল করা হয়।

উপজেলা নিবার্হী অফিসার নাসরিন বানু ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ডিলার আওয়াল হোসেন স্বপন কালোবাজারে বিক্রি করছেন, এমন সংবাদ পেয়ে উপজেলার সুকাশ ইউনিয়নের শারুপাড়া গ্রামে অভিযান চালানো হয়। অভিযানের সময় ওই গ্রামের জনাব আলীর ছেলে বাবুর ঘর থেকে ৪৮ বস্তা চালসহ ডিলার আওয়াল হোসেন স্বপন ও ক্রেতা রহমত আলীকে আটক করা হয়। এসময় তারা ৩০ কেজি চাউলের বস্তা পরিবর্তন করে বড় বস্তায় ভরে চাল মজুদ করছিল। এসময় স্বপন ও রহমত আলীকে আটকের পর ভ্রাম্যমান আদালত বসিয়ে এক মাস করে কারাদন্ড দিয়ে কারাগারে প্রেরণের নির্দেশ দেয়া হয়েছে। এছাড়া স্বপনের ডিলারশীপ বাতিল করা হয়।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *