নাটোরে দুটি গ্রাম লকডাউন

নাটোর অফিস॥
করোনা সতর্কতায় নাটোরের বাগাতিপাড়ার দেবনগর ও মাছিমপুর গ্রামের বাসিন্দারা স্বেচ্ছায় গ্রাম দুটিকে লকডাউন করেছে। গ্রামবাসীদের কারো শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকা সত্বেও এমন উদ্যোগ নিয়েছে তারা। গ্রাম দুটিতে শতাধিক মানুষ বসবাস করে।আজ বুধবার(৮ই এপ্রিল) বিকেল থেকে গ্রাম দুটি লকডাউন করে স্থানীয়রা যুবকরা।

গ্রামবাসীদের দাবি, সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকার যখন বদ্ধপরিকর, নিজেদের গ্রামকে তা থেকে সুরক্ষিত রাখতে ও বহিরাগতদের প্রবেশ ঠেকাতে এ উদ্যোগ নেয়া হয়েছে। তাই বাহিরের কাউকে ঢুকতে দেয়া হচ্ছে না এবং গ্রামবাসীও জরুরী প্রয়োজন ছাড়া গ্রামের বাইরে বের হচ্ছেন না।

বুধবার বিকেলে ওই দুই গ্রামের সচেতন যুবকরা গ্রামের প্রবেশপথে বাঁশের প্রতিবন্ধকতা দিয়ে সেখানে নোটিশ টানিয়ে দিয়েছেন। এছাড়া প্রবেশমুখে রাখা হয়েছে সাবান পানি।নিজেদের প্রয়োজনে কেউ বাইরে গেলেও ফেরার পথে ওই সাবান পানিতে হাত পা ধুয়ে গ্রামে প্রবেশ করা বাধ্যবাধ্যকতাও করেছেন তারা।

এ বিষয়ে দেবনগর গ্রামের বাসিন্দা শিক্ষক মিজানুর রহমান বলেন, করোনা সতর্কতায় বহিরাগতদের প্রবেশ ঠেকাতে গ্রামবাসী এই উদ্যোগ নিয়েছেন। প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ বলে তিনি জানান।

বাগাতিপাড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল মতিন বলেন, বিষয়টি তার জানা নেই। তবে করোনা ভাইরাস থেকে নিজেদের নিরাপত্তা জন্য হয়ত গ্রামে বহিরাগত কারো প্রবেশ ঠেকাতে বা সামাজিক নিরাপদ দুরত্ব বজায় রাখতে নিজেরা এমনটা করে থাকতে পারেন। বিষয় খোজ নিতে এলাকা পরিদর্শনে যাবেন বলে জানান তিনি।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *