নাটোরে মুজিববর্ষের ক্ষণগণনা উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা

নাটোর অফিস॥
সারাদেশের মত নাটোরে সদর উপজেলার আয়োজনে মুজিববর্ষ ২০২০ উদযাপনের ক্ষণগণনা কার্যক্রমের অংশ হিসাবে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে সদর উপজেলা পরিষদ আয়োজিনে নাটোর জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালী বের হয়। র‌্যালীটি গুরুত্বপুর্ন সড়ক প্রদক্ষিণ করে শহরের স্বাধীনতা চত্বরের সামনে গিয়ে শেষ হয়। সেখানে অনুষ্ঠিত হয় বঙ্গবন্ধুর উন্নয়ন চিন্তা ও দর্শন এবং বর্তমান প্রেক্ষিত শীর্ষক আলোচনা সভা।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ। অন্যান্যের মধ্যে পুলিশ সুপার লিটন কুমার সাহা, উপ পরিচালক গোলাম রাব্বি, পৌর মেয়র উমা চৌধুরী জলি, জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক মোর্তুজা আলী বাবলু, উপজেলা পরিষদ চেয়ারম্যান শরিফুল ইসলাম রমজান,শিক্ষাবিদ অলোক মৈত্র প্রমুখ। আলোচনা সভায় বীর মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, জেলা পর্যায়ের কর্মকর্তারা অংশ নেন।
আলোচনাসভা শেষে অতিথিবৃন্দ স্বাধীনতা চত্বরে স্থাপনকৃত বঙ্গবন্ধুর আলোক চিত্র স্টল পরিদর্শন করেন।

এই একই স্থানে দিনভর আয়োজিত নানা কর্মসুচীর মধ্যে রয়েছে শিশুদের অংশগ্রহণে ’বঙ্গবন্ধু ও বাংলাদেশ ’শীর্ষক চিত্রাংকন প্রতিযোগীতা ও বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্ঠান। পরে একই মঞ্চে অনুষ্ঠিত হবে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া ঢাকা থেকে ভিডিওর মাধ্যমে ’অপ্রতিরোধ্য অগ্রযাত্রায় বাংলাদেশ’ এর মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান সরাসরি প্রচার করা হবে। রাতে আতশবাজি প্রদর্শন।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *