নাটোরে “স্মাইল ফর লাইফ” এর কম্বল বিতরণ

নাটোর অফিস॥
নাটোরে রেলওয়ে স্টেশন প্লাটফর্মসহ আশপাশের শতাধিক ছিন্নমূল নারী-পুরষের মাঝে কম্বল বিতরণ করেছে “স্মাইল ফর লাইফ” নামে স্থানীয় সাংবাদিকদের একটি সংগঠন। শুক্রবার রাতে নাটোর রেলওয়ে স্টেশন প্লাটফর্মে নাটোর-নওগাঁ আসনের সংরক্ষিত সংসদ সদস্য রত্না আহমেদ এসব কম্বল বিতরণ করেন। এ সময় সেখানে অনুষ্টিত সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি নবিউর রহমান পিপলু,এনটিভির ষ্টাফ রিপোর্টার হালিম খাঁন, নাটোর ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল জাগোনাটোর২৪ডটকম সম্পাদক ও নিউজপেপার রিপোটার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক নাইমুর রহমান, নাটোর রেলওয়ে ষ্টেশন মাষ্টার অশোক কুমার চক্রবতী,গণমাধ্যমকর্মী আল মামুন,সংগঠনের সভাপতি বাংলাদেশ প্রতিদিন ও নিউজ ২৪ টিভির নাটোর প্রতিনিধি নাসিম উদ্দীন নাসিম,সাধারণ স¤পাদক খান মামুন খাঁন,সহ সভাপতি সাদ বিন জাকির,ইমতিয়াজ আহম্মেদ রনি,সাব্বির হোসেন মিতুল,শাহ আলম জুয়েল।

রত্না আহম্মেদ এমপি বলেন,”আমাদের পাশে অসংখ্য দরিদ্র মানুষ শীতে কষ্ট করে। আমাদের সকলের একটু সহযোগিতাই পারে তাদের এ কষ্ট কিছুটা লাঘব করতে”। স্মাইল ফর লাইফের ব্যতিক্রমধর্মী কর্মসূচিতে সমাজের বিত্তবানদের সহযোগিতার হাত বাড়ানোর জন্য আহবান জনান। গতানুগতিক ভাবে শুধু শহরেই দুঃস্থ-অসহায় ও দরিদ্রদের মাঝে নয়, প্রত্যন্ত গ্রাম অঞ্চলের অসহায়, কৃষক ও ছিন্নমূল মানুষের হাতেও তুলে দিয়েছেন বেশকিছু শীতবস্ত্র। রেল ষ্টেশন, রেল কলোনী বস্তির দরিদ্র-দুঃস্থদের পাশে অনেকেই ছুঁটে গিয়ে সহযোগিতা করছেন।

ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি নবীউর রহমান পিপলু সবার মাঝে সংগঠনের কার্যক্রম তুলে ধরেন এবং কার্যক্রমগুলোর প্রশংসা করেন। শহরের বিভিন্ন বাসা থেকে অতিরিক্ত ও পুরানো ব্যবহার যোগ্য শীতবস্ত্র সংগ্রহ করে৷ তারপর এগুলো যাছাই বাছাই, পরিস্কার এবং প্যাকেট করে বিতরন করছে। বিতরনকৃত শীতবস্ত্রের সাথে মেয়েদের জামা সেট, শার্ট, প্যান্ট, পাঞ্জাবিও দেয়া হয়। মানবতার দেওয়ালে শীতবস্ত্র টানিয়ে রাখার ব্যতক্রমধর্মী উদ্যোগের প্রশাংসা করেন তিনি।

স্মাইল ফর লাইফ নামের এই স্বেচ্ছাসেবী সংগঠনের সদস্যদের মহতী উদ্যোগে সচেতন মহলে প্রশংসিত হচ্ছে। এই সংগঠনের বিতরন করা শীতবস্ত্র পেয়ে শীতার্ত মানুষরা আনন্দে আবেগ আপ্লুত হন। ক’বছর বছর ধরে এ ক্ষুদ্র প্রচেষ্টা অব্যহত রেখেছেন সংগঠনটি। এবারও দিয়েছে বেশকিছু শীতবস্ত্র। দুঃস্থ-অসহায় ও দরিদ্র শীর্তাতের মাঝে শীতবস্ত্র কম্বল, সুয়েটার, জ্যাকেট প্রদান করেছে তারা।

সংগঠনের সভাপতি নাসিম উদ্দীন নাসিম জুড়ে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে সকলের সহযোগিতা কামনা করেন। যে কোন সহযোগীতা পাঠানোর জন্য ০১৭৩৭০৬৫৬০৫ নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি।

অনুষ্ঠান শেষে দুই শতাধিক ভাসমান ও ছিন্নমূল মানুষের মাঝে কম্বল বিতরণ করা হয়। শুধু এই শীতবস্ত্রই নয়, বছরব্যাপী মানবতার দেওয়াল পরিচালনা ,বিভিন্ন দুর্যোগ, ঈদ-পার্বণ উৎসব অনুসঙ্গ চাল, ডাল, লবন, সেমাই-চিনি, দুধ,তেলসহ শুকনো খাবারও বিতরণ করে থাকে। এছাড়াও বৃক্ষ রোপণ, বৃক্ষ চারা বিতরণ, রক্তদান কর্মসূচী, পরিস্কার-পরিচ্ছনতা অভিযান,স্বাস্থ্য ক্যা¤প. মেধাধী-দরিদ্র শিক্ষার্থীদের মাঝে খাতা, কলম বিতরণ বিভিন্ন সামাজিক কাজ ও কর্মসূচী’র আয়োজন করে থাকে স্মাইল ফর লাইফের সদস্যবৃন্দ। স্মাইল ফর নাটোরের এই প্রচেষ্টা অব্যাহত থাক, এমনটাই প্রত্যাশা সকলের।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *