নাটোরে ‘হ্যালো’র উদ্যোগে শিশু সাংবাদিকতা  কর্মশালা 

নাটোর অফিস
নাটোরে শিশু সাংবাদিকতা বিষয়ক দুই দিনের কর্মশালা শুরু হয়েছে। কর্মশালায় জেলার চারটি উপজেলা থেকে ২০ জন শিশু অংশগ্রহণ করে। শহরের গোল্ডেন সিটি কনফারেন্স রুমে এই কর্মশালা অনুষ্ঠিত হচ্ছে। ইউনিসেফের সহযোগিতায় বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ‘হ্যালো’ বিভাগ এই কর্মশালা বাস্তবায়ন করছে।

বুধবার সকালে কর্মশালার উদ্বোধন করেন নাটোর ইউনাইটেড প্রেসক্লাবের সভাপতি জাগোনাটোর২৪.কমের প্রকাশক বীর মুক্তিযোদ্ধা নবীউর রহমান পিপলু। কর্মশালায় প্রশিক্ষক হিসাবে দায়িত্ব পালন করেন নিউজ টয়েন্টিফোর ডটকম এর ‘হ্যালো’ বিভাগের প্রধান সুলাইমান নিলয়।

তিনি কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীদের বলেন,‘তোমাদের সাংবাদিক বানানো এই কর্মশালার উদ্দেশ্য নয়। বরং তোমরা শিক্ষার্থী থাকা কালে তোমাদের পারিপার্শিক অবস্থা নিয়ে যে যা বলতে চাও তা প্রকাশ করা। কিভাবে প্রকাশ করবে, কেন করবে ইত্যাদি বিষয়ে সম্মুখ ধারণা দেওয়ার জন্য এই আয়োজন। যেন কিশোর বয়স থেকেই তোমরা তোমাদের আশে পাশের জগৎটা নিয়ে তোমাদের ভাবনা সবার সাথে ভাগাভাগি করতে পারো।

প্রেসক্লাবের সভাপতি নবীউর রহমান পিপলু কর্মশালার উদ্বোধন ঘোষণা করে শিক্ষার্থীদের বলেন,সমাজকে নিয়ে তোমাদের ভাবনা তুলে ধরার এটা একটা বড় প্লাটফর্ম। তোমরা কর্মশালা থেকে জ্ঞানার্জন করে তোমাদের ভাবনার কথা তুলে ধরবে তাহলে সকল শিশুর অধিকার রক্ষার কাজটা সহজ হবে।

বৃহষ্পতিবার বিকেলে দুই দিনের কর্মশালার শেষ হবে। ওই দিন কর্মশালায় অংশ নেওয়া শিক্ষার্থীদের মাঝে সনদপত্র তুলে দেওয়া হবে।

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *